আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০১৬ ১১:৪৭

রোমাঞ্চকর ম্যাচে হেরে গেল তামিমের দল

স্পোর্টস ডেস্ক
রোমাঞ্চকর ম্যাচে হেরে গেল তামিমের দল

ব্যাটে রান পেলেও বড় ইনিংস খেলতে পারেননি তামিম ইকবাল। পাকিস্তান সুপার লিগে তার দল পেশোয়ার জালমিও তাই এবার জয় পায়নি। শেষ ওভারে গড়ানো রোমাঞ্চকর ম্যাচে পেশোয়ার ৪ রানে হেরে গেছে লাহোর কালান্দার্সের কাছে।

শনিবার রাতে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৬৪ রান করে লাহোর। দলের পক্ষে সর্বোচ্চ ৭৮ রান করেন ক্যামেরন ডেলপোর্ট। তার ৬১ বলের ইনিংসে ছিল ৬টি চার ও ৩টি ছক্কার মার।

দ্বিতীয় সর্বোচ্চ অপরাজিত ৫২ রান আসে উমর আকমলের ব্যাট থেকে। তার ৩১ বলের ঝড়ো ইনিংসে ছিল ৬টি চারের মার। পেশোয়ারের পেসার জুনাইদ খান সর্বোচ্চ ২ উইকেট নেন।

১৬৫ রান তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬০ রানে থেমে যায় পেশোয়ারের ইনিংস। শেষ ওভারে জয়ের জন্য তাদেরপ্রয়োজন ছিল ১৬ রান।

ওয়াহাব রিয়াজ প্রথম দুই বলে কোনো রান নিতে না পারলেও তৃতীয় বলে ২ ও চতুর্থ বলে ছক্কা হাঁকান। ফলে ২ শেষ বলে ৮ রান দরকার পড়ে পেশোয়ারের। তবে ৩ রানের বেশি নিতে পারেনি তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন মালান।

আগের ম্যাচে অপরাজিত ৮০ রানের ম্যাচজয়ী ইনিংস খেলা তামিম এদিন ৩০ রানের বেশি করতে পারেননি। ২২ বলে ৪টি চার ও এক ছক্কায় ৩০ রানের ইনিংসটি সাজান বাংলাদেশের সেরা ওপেনার।

এদিন বড় ইনিংস খেলতে না পারলেও ৬ ম্যাচে ৩ ফিফটিতে২৬৭ রান নিয়ে এখন পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক কিন্তু তামিমই।

 

বিডিটাইমস৩৬৫/আইএম

 

উপরে