আপডেট : ১৩ ফেব্রুয়ারি, ২০১৬ ১৭:১১

সেই রমিজ এবার তামিমকে বলেছেন ‘ব্রিলিয়ান্ট’

স্পোর্টস ডেস্ক
সেই রমিজ এবার তামিমকে বলেছেন ‘ব্রিলিয়ান্ট’

পাকিস্তান সুপার লিগের (পিএসএল)পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কিছুদিন আগেই তামিম ইকবালকে একটি অবাক করা প্রশ্ন করেছিলেন ধারাভাষ্যকার রমিজ রাজা। বাংলাদেশের এই ওপেনারের ইংরেজি জ্ঞান নিয়ে প্রশ্ন তুলেছিলেন তিনি। এ নিয়ে ক্রিকেট দুনিয়ায় ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছিলেন সাবেক এই পাকিস্তানি ক্রিকেটার। সেই রমিজ রাজাই এবার তামিমকে বলেছেন ‘ব্রিলিয়ান্ট’।

শুক্রবার রাতে পিএসএলে লাহোর ক্যালান্ডার্সের বিপক্ষে পেশোয়ার জালমির হয়ে ৫৮ বলে ৮০ রানের অসাধারণ একটি ইনিংস খেলেছেন তামিম। তাই ম্যাচ সেরার পুরস্কারটি তিনিই পেয়েছেন। এবার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তামিমের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন পাকিস্তানি ধারাভাষ্যকার রমিজ।

এই পিএসএলে দুর্দান্ত খেলে যাচ্ছেন তামিম। ধারাবাহিকভাবে প্রায় প্রতিটি ম্যাচেই তাঁর ব্যাট জ্বলে উঠছে। এখন পর্যন্ত চার ম্যাচে যথাক্রমে ৫৫, ১৪, ৩৭ আর ৮০।  

অথচ গত শনিবার এই তামিমকে পুরস্কার বিতরণ মঞ্চে রমিজ রাজা অপমান করেছিলন। ৪৭ বলে ৫৫ রানের একটি দারুণ ইনিংস খেলে ম্যাচ সেরার পুরস্কার পাওয়া তামিমকে তিনি বলেন, ‘তামিম, আমি তোমার ভাষায় কথা বলতে পারি না। কী করব? ইংরেজিতেই বলব নাকি...?’

যেন বলতে চাইছিলেন যে, উর্দুতে বাক্যালাপ চালাবেন কি না! মৃদু হেসে তামিম জানান, ইংরেজিতেই বলবেন। এর পর দুজনের কথোপকথন চলে ইংরেজিতেই।  

শুধু তামিমই নন এরআগে একিদন ভয়াবহ একটি  ভুল করে ক্রিকেটপ্রেমীদের কাছে বিরক্তের কারণ হয়েছিলেন রমিজ। বল হাতে এক উইকেট ও ব্যাট হাতে ৫১ রানের দারুণ ইনিংস খেলে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছিলেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। কিন্তু পুরস্কার বিতরণী অনুষ্ঠানে রমিজ ডেকেছিলেন ওয়েস্ট ইন্ডিজের লেন্ডল সিমন্সকে। সিমন্সের হাতে ম্যাচসেরার পুরস্কারও তুলে দেওয়া হয়েছিল। তার পরই ‘দুঃখিত দুঃখিত’ বলতে বলতে সাকিবের নাম ডাকেন রমিজ।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে