আপডেট : ১৩ ফেব্রুয়ারি, ২০১৬ ০২:১৪

তামিমের ঝড়ে পেশাওয়ারের জয়

স্পোর্টস ডেস্ক
তামিমের ঝড়ে পেশাওয়ারের জয়

পাকিস্তান সুপার লিগে দারুণ ছন্দে আছেন উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল। তার ব্যাটে এগিয়ে যাচ্ছে পেশাওয়ার জালমিও। তামিমের ঝড়ো ইনিংসে নিজের তৃতীয় অর্ধশতকের সুবাদের ইসলামাবাদ ইউনাইটডেকে ৭ উইকেটে হারিয়েছে দলটি।

১৫৩ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই ইসলামাবাদের ওপর চেপে খেলতে থাকে পেশোয়ার। শুরুর দিকে কিছু ঝড় তুলে বিদায় নেন মোহাম্মদ হাফিজ। এরপরই নিজের জাত চেনান বাংলাদেশ ওপেনার তামিম ইকবাল। ৫৮ বলে ৮০ রানে অপরাজিত থাকেন তামিম। যেখানে ছিল ৬ চার ও ৩টি ছয়। তার সঙ্গে ২৭ রানে অপরাজিত থাকেন শহীদ ইউসুফ।  তামিমে ভর করে ১৮.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় পেশোয়ার।   

এর আগে শুরুতে টস হেরে ব্যাট করে ৬ উইকেটে ১৫২ রান তোলে ইসলামাবাদ ইউনাইটেড। সর্বোচ্চ ৫৯ রান আসে খালিদ লতিফের ব্যাট থেকে। এছাড়া অধিনায়ক মিসবাহ উল হক করেন দ্বিতীয় সর্বোচ্চ ৩২ রান।

পেশোয়ার জালমির পক্ষে দুটি করে উইকেট নেন ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ আসঘার।

পাকিস্তান সুপার লিগে এটি তামিমের তৃতীয় হাফ সেঞ্চুরি। আসরের প্রথম দুই ম্যাচে ইসলামাবাদ ইউনাইটেড ও লাহোর কালান্দার্সের বিপক্ষেও হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি। পাঁচ ম্যাচে তিন হাফ সেঞ্চুরি করে আপাতত সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় এক নম্বরে আছেন তামিম।

পাঁচ ম্যাচে তিন হাফ সেঞ্চুরিতে ভর করে তামিমের মোট রান ২৩৭। তার সর্বোচ্চ সংগ্রহ অপরাজিত ৮০ রান। দ্বিতীয় স্থানে থাকা রবি বোপারার সংগ্রহ ২১৩ রান। তিনিও পাঁচ খেলেছেন এবং দুটি হাফ সেঞ্চুরি করেছেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে