আপডেট : ১১ ফেব্রুয়ারি, ২০১৬ ১৩:২১

আবারও বিপদের দিনে ত্রাতা মিরাজ

স্পোর্টস ডেস্ক
আবারও বিপদের দিনে ত্রাতা মিরাজ

আগে ব্যাট নেয়ার খেসারত দিয়ে হয় প্রথম দুই ওভারের ভেতর। প্রথম ওভারে ওপেনার পিনাক ঘোষ দীর্ঘদেহী পেসার জোসেফের বাউন্সারে মাথায় আঘাত পান। তাৎক্ষণিক চিকিৎসার পরে ব্যাট করলেও বেশিক্ষণ থাকতে পারেননি। হোল্ডার ফিরিয়ে দেন তাকে। দ্বিতীয় ওভারের শেষ ডেলিভারিতে হোল্ডার পিনাককে অফস্টাম্পের বাইরে ঝুলিয়ে বল দিয়ে প্রলুব্ধ করেছিলেন। ফাঁদে পা দিয়ে থার্ডম্যান দিয়ে উড়িয়ে মারতে যেয়ে পাউলের হাতে ধরা পড়েন।

বাংলাদেশকে সফরকারী পেসাররা বাউন্সার দিয়ে কাবু করার চেষ্টা করেন। এক্ষেত্রে তারা সফলও। জোসেফের আরেকটি বাউন্সারে পুল করতে যেয়ে পুলির হাতে ধরা পড়েন সাইফ হাসান (১০)।

দ্রুত দুই উইকেট হারানোর পর তৃতীয় উইকেট জুটিতে জয়রাজ শেখ এবং নাজমুল হাসান শান্ত ম্যাচে ফেরার চেষ্টা করেন। কিন্তু সেই চেষ্টা ভাঙে ৩১ রানের জুটিতে। শান্তও (১১) শেষ পর্যন্ত অল্পতে বিদায় নেন। ১৩তম ওভারের শেষ বলে জনকে মিড উইকেটে খেলতে যেয়ে কভারে ধরা পড়েন। ব্যর্থ হয়েছেন জয়রাজ শেখও (৩৫)। জাকিরের সঙ্গে ৮.৪ ওভার স্থায়ী হয় তার জুটি। তিনি ব্যাট করতে এসেছিলেন ওয়ানডাউনে। অনেকক্ষণ ক্রিজে সময় কাটিয়েও স্প্রিঙ্গারের দারুণ এক লেগ কাটারে ভড়কে যান। থার্ডম্যানে গাইড করতে চেয়েছিলেন। কিন্তু ব্যাট ফাঁকি দিয়ে বল স্টাম্প খেয়ে নেয়। এরপর মিরাজ কোয়ার্টার ফাইনালের মতো বুক চিতিয়ে ৬০ রানের সাহসী ইনিংস খেলে দলকে লড়াইয়ের পুঁজি এনে দেন। সাইফুদ্দিনকে নিয়ে ষষ্ট উইকেটে ৮৫ রানের জুটি গড়েন। মিরাজ ফিরতেই তার সঙ্গী সাইফুদ্দিন (৩৬) তাকে অনুসরণ করেন। অন্যরা টেনেটুনে ২২৬ পর্যন্ত যেতে পারেন। আজকের জয়ী দল ১৪ ফেব্রুয়ারি ফাইনালে ভারতের মুখোমুখি হবে ।

 

বিডিটাইমস৩৬৫/আইএম

 

উপরে