আপডেট : ৯ ফেব্রুয়ারি, ২০১৬ ১০:৪৬

টি-টোয়েন্টি বিশ্বকাপে অজিদের নতুন কাণ্ডারি

স্পোর্টস ডেস্ক
টি-টোয়েন্টি বিশ্বকাপে অজিদের নতুন কাণ্ডারি

বিশ্বকাপের জন্য টি-টোয়েন্টি দলে বেশ কয়েকটি পরিবর্তন এনেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। তার মধ্যে অন্যতম টি-টোয়েন্টির নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চের জায়গায় টেস্ট অধিনায়ক স্টিভেন স্মিথকে দায়িত্ব দেয়া। স্মিথ টেস্ট এবং ওয়ানডের দায়িত্ব পালন করলেও টি-টোয়েন্টিতে নতুন।

উদ্বোধনী ব্যাটসম্যান ফিঞ্চকে ২০১৪ সালের সেপ্টেম্বরে ছোট পরিসরের ক্রিকেটে অধিনায়কের দায়িত্ব দেয় অস্ট্রেলিয়া। মাত্র ছয়টি ম্যাচেই দলকে নেতৃত্ব দেন ডান-হাতি এই ব্যাটসম্যান।

অধিনায়কত্ব হারালেও ভারতে হতে যাওয়া বিশ্বকাপের জন্য মঙ্গলবার ঘোষিত ১৫ সদস্যের দলে আছেন ফিঞ্চ।পরিবর্তন আছে আরও; এই ফরম্যাটের নিয়মিত উইকেটকিপার ম্যাথিউ ওয়েডকে দলে রাখেননি নির্বাচকরা। তার জায়গায় ডাক পেয়েছেন এখন পর্যন্ত সীমিত ওভারের ক্রিকেটে কোনো ম্যাচ না খেলা পিটার নেভিল। গত বছর ইংল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক অভিষেক হওয়ার পর থেকে ১০টি টেস্ট খেলেছেন এই উইকেটকিপার।

এছাড়া বিশ্বকাপের দলে আছেন এর আগে কোনো টি-টোয়েন্টি না খেলা বাঁ-হাতি স্পিনার অ্যাশটন অ্যাগার। ওয়ানডেতে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া কখনোই টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিততে পারেনি। ২০১০ সালের আসরে রানার্সআপ হওয়াটাই এ প্রতিযোগিতায় তাদের সেরা সাফল্য।

অস্ট্রেলিয়া দল: স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, অ্যাশটন অ্যাগার, নাথান কোল্টার-নাইল, জেমস ফকনার, অ্যারন ফিঞ্চ, জন হেস্টিংস, জস হেইজেলউড, উসমান খাওয়াজা, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, পিটার নেভিল, অ্যান্ড্রু টাই, শেন ওয়াটসন, অ্যাডাম জাম্পা।  

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে