আপডেট : ৮ ফেব্রুয়ারি, ২০১৬ ১৮:২৬

মাশরাফিদের প্রশংসায় ভাসালেন রাহুল দ্রাবিড়

নিজস্ব প্রতিবেদক
মাশরাফিদের প্রশংসায় ভাসালেন রাহুল দ্রাবিড়

বাংলাদেশের ক্রিকেট খেলোয়াড়দের ধারাবাহিক সাফল্যে মুগ্ধ ভারতের ব্যাটিং কিংবদন্তি রাহুল দ্রাবিড়। ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের কোচ হয়ে বাংলাদেশে অবস্থান করা দ্রাবিড় প্রশংসায় পঞ্চমুখ সাকিব-তামিম-মুশফিক-মাশরাফিদের।

যুব বিশ্বকাপে ভারতীয় দলের কোচ হয়ে বাংলাদেশে আসা দ্রাবিড় সোমবার শিষ্যদের পরিকল্পনা জানানোর জন্য মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সংবাদমাধ্যমের মুখোমুখি হন। সেখানেই এক পর্যায়ে বাংলাদেশ জাতীয় দল সম্পর্কে তার কাছে জানতে চাওয়া হয়।

রাহুল দ্রাবিড় বললেন, ‘গত একটি বছর বাংলাদেশ যে দারুণ ক্রিকেট খেলেছে, তা প্রশংসা করারই মতো। মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম ও সাকিব আল হাসানদের সমন্বয়ে দলটি এখন বেশ অভিজ্ঞ। দলটির সাফল্য পাওয়ার এটি অন্যতম একটি কারণ।’ 

বাংলাদেশ দলে বেশ বৈচিত্র্য এসেছে বলেও মনে করেন রাহুল, ‘অভিজ্ঞদের পাশাপাশি বাংলাদেশ দলে বেশ কিছু তরুণ ক্রিকেটার এসেছে। বিশেষ করে বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানের মতো তরুণ ক্রিকেটাররা আসায় এই দলটিতে বেশ বৈচিত্র্য এসেছে। একটা দলের জন্য এটি খুবই ভালো একটি দিক।’

তবে মাশরাফিদের বিদেশের মাটিতে সাফল্য পাওয়া কিছুটা চ্যালেঞ্জের বলে মনে করেন এই সাবেক ভারতীয় ব্যাটসম্যান, ‘গত বছর বাংলাদেশ যে কয়টি সাফল্য পেয়েছে, তা তাদের নিজেদের মাঠে।

তবে বিদেশের মাটিতে ভালো কিছু তাদের জন্য কিছুটা চ্যালেঞ্জরই বটে। অবশ্য আমি তাদের সাফল্য কামনা করি।’তিনি আরো বলেন, বাংলাদেশ এখন বেশ গোছালো এবং অভিজ্ঞ একটি দল। তাদের সাফল্যের পেছনে দলের সবাই অন্যতম ভূমিকা রাখছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে