আপডেট : ৮ ফেব্রুয়ারি, ২০১৬ ১৬:২০

সিরিজ জিতেই বিদায় নিলেন ম্যাককুলাম

স্পোর্টস ডেস্ক
সিরিজ জিতেই বিদায় নিলেন ম্যাককুলাম

ব্রেন্ডন ম্যাককালামকে জয়ে বিদায় দিল নিউজিল্যান্ড। বিদায়ী ম্যাচে কিউই অধিনায়ক নিজেও বেশ ভালো খেলেছেন। সোমবার হ্যামিল্টনে অস্ট্রেলিয়ার মতো দলকে ৫৫ রানে হারিয়ে ম্যাককালাম নিজের বিদায়টাকে স্মরণীয় করে রাখলেন। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানেও জিতে নিয়েছে দলটি। 

হ্যামিল্টনের সেডন পার্কে নিউজিল্যান্ডের করা ২৪৬ রানের জবাবে ৪৩.৪ ওভারে ১৯১ রান করতে সমর্থ হয় ‍অজিরা। দলের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেন ওপেনার উসমান খাজা। মাঝে জর্জ বেইলি ৩৩ ও মিচেল মার্শ ৪১ করলেও তা জয়ের জন্য যথেষ্ট হয়নি।

কিউই বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি উইকেট পান ম্যাট হ্যানরি। আর সমান দুটি করে উইকেট নেন কোরি অ্যান্ডারসন ও ডাগ ব্রেসওয়েল।
এর আগে দু’দলের অলিখিত ফাইনালে ৪৫.৩ ওভারে কিউইরা সবকটি উইকেট হারানোর আগে ২৪৬ রান তোলে। দলের হয়ে সর্বোচ্চ ৫৯ রান আসে ইনর্ফম ওপেনার মার্টিন গাপটিলের ব্যাট থেকে। এছাড়া ৫০ রান করেন গ্র্যান্ট ইলিয়ট।

বিদায়ী ম্যাচে ঝড়ো গতির ৪৭ রান করেন অধিনায়ক ম্যাককালাম। ২৭ বলে ছয় চার ও তিন ছয়ে দুর্দান্ত এ ইনিংসটি খেলেন ডানহাতি তারকা। মারকুটে এ ব্যাটসম্যান এদিন ইতিহাসের চতুর্থ ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ২০০টি ছক্কা হাকানোর রেকর্ড গড়েন।
অজি বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি উইকেট পান মিচেল মার্শ। আর দুটি করে উইকেট পান জস হ্যাজেলউড, জন হ্যাস্টিং ও স্কট বোল্যান্ড।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে