আপডেট : ৪ ফেব্রুয়ারি, ২০১৬ ২০:৪৭

সাকিব-তামিম-মুশফিকে নিয়ে পিএসএলের পর্দা উঠছে আজ

স্পোর্টস ডেস্ক
সাকিব-তামিম-মুশফিকে নিয়ে পিএসএলের পর্দা উঠছে আজ

আইপিএল, বিপিএল, এসএলপিএল, সিপিএল, বিগ ব্যাশসহ বেশ কিছু জমজমাট ফ্রাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেট লিগে দেখেছে ক্রিকেটপ্রেমীরা। এর মধ্যে সবচেয়ে জনপ্রিয় ভারতের আইপিএল। এবার আইপিএলের আদলে পাকিস্তানেও শুরু হতে যাচ্ছে ফ্রাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট লিগ (পিএসএল)পাকিস্তান সুপার লিগ। তবে এটা পাকিস্তানের ঘরের মাঠে অনুষ্ঠিত হচ্ছে না। হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে।

এ টুর্নামেন্টে খেলার সুযোগ পেয়েছেন তিন বাংলাদেশি টাইগার সাকিব,তামিম ও মুশফিক। আজ বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়ে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই টুর্নামেন্টটি।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধনি ম্যাচে বাংলাদেশ সময় রাত দশটায় মাঠে নামবে ইসলামাবাদ উইনাইটেড এবং কোয়েটা গ্লাডিয়েটর্স।

পাঁচটি দল নিয়ে শুরু হচ্ছে এবারের পিএসএল। এ দলগুলো হলো: পেশোয়ার জালমি, করাচি কিংস, ইসলামাবাদ ইউনাইটেড, কোয়েটা গ্লাডিয়েটর্স ও লাহোর কালান্দারস।

প্রথমবারের মতো আয়োজিত এই টুর্নামেন্টে মাঠ মাতাবেন বাংলাদেশের তিন ক্রিকেটার। এ তিন জন ক্রিকেটার হলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, বাংলাদেশ দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল ও উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। সাকিব ও মুশফিক নামবেন করাচি কিংসের হয়ে। অপরদিকে পেশোয়ার জালমির হয়ে খেলবেন তামিম।

বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি) পিএসএল শুরু হলেও প্রথমদিনের ম্যাচে টাইগাররা মাঠে নামবেন না। দ্বিতীয় দিনের ম্যাচে মাঠে নামবেন সাকিব-তামিম-মুশফিকরা। দ্বিতীয় দিন অর্থাৎ ৫ই ফেব্রুয়ারির দিনের প্রথম ম্যাচে সাকিব-মুশফিকদের করাচি কিংসের  প্রতিপক্ষ গেইল-ব্রাভোদের লাহোর কালান্দারস।

আর অপর ম্যাচে শহীদ আফ্রিদি-তামিমদের পেশোয়ার জালমি খেলবে শেন ওয়াটসন-মিসবাহদের ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে