আপডেট : ৩ ফেব্রুয়ারি, ২০১৬ ১৯:২৮

যুব টাইগারদের বিপক্ষে খেলবেন সেই ‘বুড়ো’ অধিনায়ক!

স্পোর্টস ডেস্ক
যুব টাইগারদের বিপক্ষে খেলবেন সেই ‘বুড়ো’ অধিনায়ক!

নেপালি অধিনায়কের বয়স নাকি ১৯ ছাড়িয়েছে আরো ছয় বছর আগে! এমন দাবি তুলে শোরগোল ফেলে দিয়েছেন মুম্বাই শহরের এক খেলোয়াড়। কিন্তু আইসিসি বলছে, রাজু রিজলের বয়স ঠিকই আছে। ফলে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের বিপক্ষে খেলতে আর কোনো অসুবিধা রইল না তথাকথিত ওই ‘২৫ বছর বয়সী’ অধিনায়কের।

গ্রুপ পর্বে ভারতের সঙ্গে ম্যাচ ছিল নেপালের। ওই ম্যাচের সময় রঞ্জি ট্রফি খেলা ভারতের কৌস্তব পাওয়ার নামে এক ক্রিকেটার অভিযোগ এনে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কুস্তব পাওয়ার লিখেন, আমরা মুম্বাইয়ের হয়ে অনূর্ধ্ব-১৫ পর্যায়ের ক্রিকেট খেলেছি। আর এখন ও নেপালের অনূর্ধ্ব ১৯ দলের অধিনায়ক! অথচ আমাদের সে দলের সবার বয়স এখন ২৪-২৫। মুম্বাইয়ে সে রাজু শর্মা, আর নেপালে গিয়ে রাজু রিজল! ক্রিকেটকে বাঁচান। কী লজ্জার!’

প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে আলোচনায় আসে নেপাল ও দলটির অধিনায়ক। সেই ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছিলেন রিজল। দলটির সেরা ব্যাটসম্যান, উইকেটরক্ষকও তিনি। যেন এমএস ধোনির নেপালি সংস্করণ। দলটির ম্যানেজার রিজলকে ‘ক্যাপটেন কুল’ হিসেবেও আখ্যা দেন মিডিয়ায়। রিজলের অফিশিয়াল রেকর্ড অনুয়ায়ী তিনি ১৯৯৬ সালের ২৬ সেপ্টেম্বর নেপালের ধাঙ্গা​ড়িতে জন্মেছেন।

এমন অভিযোগের ব্যাপারে রিজলের বক্তব্য, ‘এ ব্যাপারে আমার কোনো ধারণাই নেই। আমি সোশ্যাল মিডিয়ায় নেই। এ ব্যাপারে তাই কোনো মন্তব্য করতে পা​রছি না।’

রিজল অভিযোগটি এড়িয়ে গেলেও এ নিয়ে ফেসবুকে কিন্তু ভালোই শোরগোল চলে। বয়স ভাড়িয়ে এ ধরনের টুর্নামেন্ট খেলার অভিযোগ অবশ্য পুরোনো। যদিও বয়স লুকানোর সেই প্রবণতা এখন অনেকটাই কমে এসেছে।

কিন্তু আইসিসি বলছে, রাজু রিজলের বয়স ঠিকই আছে। বয়স প্রমাণের জন্য নেপাল যে কাগজপত্র সরবরাহ করেছে তাতে কোনো সমস্যা নেই। তার মানে বাংলাদেশের বিপক্ষে খেলতে আর কোনো অসুবিধা রইল না তথাকথিত ওই ‘২৫ বছর বয়সী’ অধিনায়কের।

শুক্রবার কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের বিপক্ষে লড়বে রিজলের দল।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

সংশ্লিষ্ট সংবাদ

উপরে