আপডেট : ৩ ফেব্রুয়ারি, ২০১৬ ১৮:৪০

টাইগারদের টি-২০ বিশ্বকাপ স্কোয়াডে বড় চমক!

স্পোর্টস ডেস্ক
টাইগারদের টি-২০ বিশ্বকাপ স্কোয়াডে বড় চমক!

মার্চে অনুষ্ঠেয় আইসিসি টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বুধবার এক সংবাদ সম্মেলনে দলের সদস্যদের নাম ঘোষণা করেন জাতীয় দলের প্রধান নির্বাচক ফারুক আহমেদ। বাংলাদেশ দলের নেতৃত্ব দিবেন মাশরাফি বিন মর্তুজা।

আজ দুপুরে ঘোষিত সেই দলের চমক হচ্ছে, উইকেট কিপার ব্যাটসম্যান মোহাম্মদ মিথুনের জায়গা পাওয়া। এছাড়া দলে আছেন পেসার আবু হায়দার রনি ও উইবকেট কিপার ব্যাটসম্যান নুরুল ইসলাম সোহান। জিম্বাবুয়ে সিরিজেও মূল দলে ছিলেন তারা। এদিকে জিম্বাবুয়ে সিরিজে বাদ পড়লেও টি-২০ বিশ্বকপে দলে ফিরেছেন অলরাউন্ডার নাসির হোসেন।

টি-২০ দলে বিশ্বকাপ দলে মোহাম্মদ মিঠুনের জায়গা পাওয়াটা চমকই মনে করা হচ্ছে।কারণ মিথুন ছাড়াও দলে দুজন(মুশফিক, সোহান) উইকেট কিপার ব্যাটসম্যান। তিনজন উইকেট কিপার দলে রাখার ব্যাপারটা অনেকের কাছেই চমক।

১৫ সদস্যের দলে জায়গা হয়নি জিম্বাবুয়ে সিরিজে ভালো করা ইমরুল কায়েস। তিনি আছেন স্ট্যান্ডবাই খেলোয়াড় হিসেবে। ইমরুলের মতো স্ট্যান্ডবাই হিসেবে আছেন অলরাউন্ডার শুভাগত হোম চৌধুরী। অনেক দিন ধরে ইনজুরি ও ফর্মের সঙ্গে লড়তে থাকা পেসার তাসিকিন আহমেদকে রাখা হয়েছে। ইনজুরির কারণে প্রাথমিক দলেই ছিলেন না আরেক পেসার রুবেল হোসেন।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি, আল-আমিন হোসেন, আরাফাত সানি, নুরুল হাসান সোহান, নাসির হোসেন, তাসকিন আহমেদ ও  মোহাম্মদ মিঠুন আলী।

এছাড়া চার  স্ট্যান্ডবাই খেলোয়াড় হলেন- ইমরুল কায়েস, শুভাগত হোম চৌধুরী, কামরুল ইসলাম রাব্বি ও মুক্তার আলী।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে