আপডেট : ৩১ জানুয়ারী, ২০১৬ ১৬:২৬

স্কটল্যান্ডকে দাপিয়ে কোয়ার্টার ফাইনালে টাইগার যুবারা

বিডিটাইমস ডেস্ক
স্কটল্যান্ডকে দাপিয়ে কোয়ার্টার ফাইনালে টাইগার যুবারা

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশি যুবাদের প্রথম প্রতিপক্ষ ছিল বর্তমান চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকা। সে বাধা ভালোভাবেই উতরে গেছে বাংলাদেশ দলের যুবারা। স্কটল্যান্ডের বিপক্ষে প্রত্যাশিত জয়ে, টানা দ্বিতীয় ম্যাচ জিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ।

আজ ৩১ জানুয়ারি কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরিতে ম্যাচে স্কটল্যান্ডকে ১১৪ রানে হারিয়ে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে উঠে গেছে মেহেদী হাসান মিরাজের দল।

রবিবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২৫৬ রান করে স্বাগতিকরা। তবে খেলার শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ যুবদল।

১৭ রানে দুই উইকেট পড়ে যাওয়ায় কিছুটা চাপে পড়তে হয় বাংলাদেশকে, পরে অবশ্য সাইফ হাসান ৪৯ করে দলকে কিছুটা এগিয়ে দেন।  অধিনায়ক মেহেদি হাসান মিরাজের অর্ধশতক দলকে আরো এগিয়ে নিয়ে যায়। আর নাজমুল হাসান শান্তর ১১৩ রানে ভর করে দলীয় সংগ্রহ দাঁড়ায় ২৫৬ রান।

বড় রানের টার্গেটে মাঠে নেমে স্কটল্যান্ডের দুই ওপেনার এনডি ফ্লাক ও জনস্টন ২০ এর কোঠায় রান করেন। দলের হয়ে সর্বোচ্চ রান করেন আজিম দার (৫০)। এছাড়া ওয়ালার করেন ২৪ রান। আর কেউ রানের দিক থেকে দুই ঘরে পৌঁছাতে পারেননি। ব্যাটিং বিপর্যয়ে পড়ে ১৪২ রানে গুটিয়ে যায় স্কটল্যান্ড।

প্রথম ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকাকে ৪৩ রানে হারিয়েছিল অনূর্ধ্ব-১৯ দল।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে