আপডেট : ২৮ জানুয়ারী, ২০১৬ ১৫:৪২

কোহলি ভক্তের ১০ বছরের কারাদণ্ড হতে পারে

বিডিটাইমস ডেস্ক
কোহলি ভক্তের ১০ বছরের কারাদণ্ড হতে পারে

ভারতের পতাকা উড়ছে পাকিস্তানের মাটিতে। তাও আবার প্রজাতন্ত্র দিবসের সকালে। চিরবৈরী দেশের মানুষ সেজন্য গ্রেপ্তারও হতে হয়েছে তাঁকে। সঙ্গে পৌঁছে গিয়েছেন খবরের শিরোনামে।

থাকেন পাকিস্তানে। কিন্তু বিরাট কোহলির প্রবল অনুরাগী। তাই কোহলির প্রতি আবেগ, ভালবাসা দেখাতে গিয়ে পাঞ্জাবে কোহলির এক ভক্ত নিজ বাসার ছাদে ভারতের পতাকা উড়ান। আর তাতেই বিপদ হয় তার। প্রতিবেশী চিরবৈরী দেশের পতাকা নিজ বাসায় উড়ানোর অপরাধে উমর দ্রাজ নামে ওই বিরাট-ভক্তকে গ্রেফতার করে পাঞ্জাব পুলিশ।

টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৬ জানুয়ারি ওমরকে গ্রেফতার করে পুলিশ। পুলিশের কাছে অভিযোগ যায়, উমর তার বাড়ির ছাদে ভারতের পতাকা উত্তোলন করেছেন। এরপরই সেখানে অভিযান চালায় পুলিশ।

উমরকে গ্রেফতার করে পাকিস্তান দন্ডবিধির ১২৩-এ ধারায় মামলা দায়ের করে পুলিশ। ধারাটি দেশের সার্বভৌমত্ব ক্ষুণ্ন করার বিষয়ে উল্লেখ আছে। সেখানে বলা আছে, এই অপরাধে অপরাধীকে সর্বোচ্চ ১০ বছর কারাদণ্ড অথবা জরিমানা অথবা দুই দন্ডে দণ্ডিত করা যাবে।

উমর বলেন, ‘আমি বিরাট কোহলির খুব বড় ভক্ত। আমি ভারতীয় ক্রিকেট দলকে সমর্থন করি কোহলির জন্য। আমি আমার বাড়ির ছাদে ভারতের পতাকা রেখেছিলাম শুধু মাত্র ভারতের ক্রিকেটারদের প্রতি ভালবাসা থেকে।’ তিনি এও জানান, তাঁর এই সম্পর্কে কোনও ধারণাই ছিল না। এটা যে অপরাধ হতে পারে তিনি বুঝতে পারেননি। তাকে যেন ক্ষমা করে দেওয়া হয়।

উমরের বাড়ির দেয়ালে পোস্টার সাইজের কোহলি ছবি পাওয়া গেছে। পুলিশ পতাকা এবং কোহলির পোস্টার  ও ছবি জব্দ করেছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে