আপডেট : ২৭ জানুয়ারী, ২০১৬ ১৩:৪৮

জয়ের প্রত্যয়ে শুরু অনূর্ধ্ব-১৯ যুব টাইগারদের

বিডিটাইমস ডেস্ক
জয়ের প্রত্যয়ে শুরু অনূর্ধ্ব-১৯ যুব টাইগারদের

অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে স্বাগতিক বাংলাদেশ। বহুল প্রতীক্ষিত এ ম্যাচে জয়ের বিকল্প ভাবছেন না বাংলাদেশের যুব টাইগাররা।

শুরুতে কচ্ছপ গতিতে এগোলেও মিডলঅর্ডারের দৃঢ়তায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ২৪১ রানের জয়ের টার্গেট দিয়েছে দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলকে।

দারুণ ব্যাটিং করে অর্ধশতকের দোরগোড়ায় চলে এলেও শেষ পর্যন্ত আক্ষেপে পুড়তে হয়েছে ওপেনার পিনাক ঘোষ ও জয়রাজ শেখকে।

তবে নাজমুল হাসান শান্ত অর্ধশতক পূর্ণ করে চলে গিয়েছিলেন শতকের কাছাকাছি। ৪৯তম ওভারের শেষ বলে আউট হওয়ার আগে ৮২ বলে ৭৩ রানের ঝলমলে ইনিংস খেলেছেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

শান্তর ভালো ব্যাটিংয়ে ভর করে বাংলাদেশও পেয়েছে লড়াইয়ের পুঁজি। নির্ধারিত ৫০ ওভার শেষে স্কোরবোর্ডে জমা করেছে ২৪০ রান।

জয়ের প্রত্যাশা নিয়ে শুরু করা উদ্বোধনী ম্যাচে গতবারের শিরোপাজয়ী দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে বাংলাদেশ।

উদ্বোধনী জুটিতে ধীরস্থির ব্যাটিং করে ৩০ রান যোগ করেছিলেন সাইফ হাসান ও পিনাক ঘোষ। ডানহাতি ওপেনার সাইফ শুরু থেকেই খেলেছেন ধীরস্থিরভাবে। দশম ওভারে সাজঘরে ফেরার আগে ৩১ বল খেলে করেছেন ৬ রান। তবে অন্যপ্রান্তে আক্রমণাত্মক ব্যাটিং করেছেন আরেক ওপেনার পিনাক ঘোষ। ২০তম ওভারে দুর্ভাগ্যবশত রানআউট হয়ে যাওয়ার আগে করেছেন ৫১ বলে ৪৩ রান।

পিনাকের মতো জয়রাজও অর্ধশতকের কাছাকাছি গেলেও শেষ পর্যন্ত ছুঁতে পারেননি ৫০ রানের কোটা। আউট হয়ে গেছেন ৪৬ রান করে।

দুজন সেট ব্যাটসম্যানকে হারালেও ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়তে হয়নি বাংলাদেশকে। চতুর্থ উইকেটে ৫৯ রানের জুটি গড়ে দলকে ভালো অবস্থানে নিয়ে যান অধিনায়ক মেহেদি হাসান মিরাজ ও শান্ত।

৩৮তম ওভারে মিরাজ আউট হয়ে গেলেও শান্ত ব্যাটিং করেছেন প্রায় শেষ পর্যন্ত। ৮২ বলে ৭৩ রানের দারুণ ইনিংস খেলার পথে মেরেছেন চারটি চার ও তিনটি ছয়।

দক্ষিণ আফ্রিকার পক্ষে তিন উইকেট নিয়েছেন ডানহাতি পেসার উইয়ান মুলডার। একটি করে উইকেট পেয়েছেন লুথো সিপামলা, শেন হোয়াইটহেড ও টনি জি জোর্জি।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

 

উপরে