আপডেট : ২৫ জানুয়ারী, ২০১৬ ১৯:০৯

ইংলিশদের কাঁপিয়ে দিল টাইগার যুবারা

বিডিটাইমস ডেস্ক
ইংলিশদের কাঁপিয়ে দিল টাইগার যুবারা

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রস্তুতিটা দারুণভাবেই সেরে নিল বাংলাদেশের যুবারা। বিশ্বকাপ শুরুর দুই দিন আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচেও জয় পেয়েছে বাংলাদেশ। সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইংল্যান্ডকে ৯৭ রানে হারিয়েছে মেহেদি হাসান মিরাজ বাহিনী।

স্বাগতিক বাংলাদেশ যে জিততে যাচ্ছে ইংল্যান্ডের ইনিংসের দ্বিতীয় ওভার শেষেই নিশ্চিত হয়ে গিয়েছিল তা। বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ২৪৭ রান তাড়া করতে নেমে স্কোরবোর্ডে কোনো রান না তুলতেই তিন উইকেট হারিয়ে ফেলেছিল অ্যালিস্টার কুকদের আগামী প্রজন্ম।

প্রথম ওভারে সাইফুদ্দিন প্রথম উইকেট ফেলে দেওয়ার পর অধিনায়ক মিরাজ দ্বিতীয় ওভারে আনেন জোড়া আঘাত। এরপর ব্রাড টেইলর ও কালাম টেইলর চেষ্টা চালালেও ইনিংসের ১১ বল বাকি থাকতে ১৪৯ রানে অলআউট হয় ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। আর হার মানে ৯৭ রানের ব্যবধানে।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে সাইফুল হায়াতের অর্ধশতকে (৬৮) ২৪৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে ৪৮.১ ওভারে ১৪৯ রানে গুটিয়ে যায় অতিথিরা। বাংলাদেশের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহ মোহাম্মদ সাইফুদ্দিনের। ৩৫ বলে ৪৬ রানের কার্যকরী একটি ইনিংস খেলেন তিনি।

ইংলিশ যুবাদের পক্ষে সর্বোচ্চ রানের ইনিংস খেলেছেন টেইলর, ৪১। আর কেউ সেভাবে মাথা তুলতে পারেননি।

মোহাম্মদ সাইফুদ্দিন বল হাতেও দারুণ সফল। ছয় ওভার বল বলে ১৭ রান দিয়ে দুই উইকেট নিয়েছেন তিনি। অধিনায়ক মিরাজ নিয়েছেন তিনটি। মেহেদি হাসান রানাও তিনটি পেয়েছেন। একটি করে উইকেট সালেহ আহমেদ শাওন এবং জনির।

আগামী বুধবার থেকে বাংলাদেশের মাটিতে ১৬টি দল নিয়ে চারটি ভেন্যুতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শুরু হচ্ছে। প্রথম দিনেই মাঠে নামবে স্বাগতিকরা, প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে