আপডেট : ২২ জানুয়ারী, ২০১৬ ১৩:২০

এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে নেই রুবেল

স্পোর্টস ডেস্ক
এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে নেই রুবেল

আসন্ন এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ২৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বিসিবি। প্রথম বারের মত প্রাথমিক দলে জায়গা করে নিয়েছেন ব্যাটসম্যান আরিফুল হক। এছাড়াও প্রাথমিক দলে ডাক পেয়েছেন টি-২০ স্পেশালিস্ট নাসির হোসেন। এছাড়াও দলে ফিরেছেন লিটন কুমার দাস, কামরুল ইসলাম রাব্বি। ৩ ফেব্রুয়ারির মধ্যে এশিয়া কাপের সেরা ১৫ জনের দল ঘোষণা করবে বিসিবি।

এ দিকে এই প্রাথমিক দলে নেই রুবেল হোসেন। চোটের জন্য গত জুলাইয়ের পর থেকে কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেননি তিনি। তবে রুবেল না থাকলেও তার বিশ্বকাপে খেলার সম্ভাবনা উড়িয়ে দেননি নির্বাচক হাবিবুল বাশার।

চোট কাটিয়ে তিনি বিপিএলে খেলেছিলেন সিলেট সুপার স্টার্সের হয়ে। সেখানে তিনি ছয়টি ম্যাচ খেলেন। তবে আবারও চোটে পড়ার কারণে গত ডিসেম্বরের পর থেকেই মাঠের বাইরে আছেন পেসার হান্টের মাধ্যমে খুঁজে পাওয়া বাংলাদেশের সবচেয়ে দ্রুত গতির এই পেসার।

আইসিসির বিশ্বকাপের চূড়ান্ত দল দেয়ার শেষ সময়ের আগে যে কোন ক্রিকেটারকে দলে যোগ করতে পারবে বিসিবি। তাই রুবেল যদি চোট থেকে সময় মতো সেরে উঠতে পারেন তাহলে তাঁকেও মাঠ কাঁপাতে দেখা যেতে পারে টি-টোয়েন্টির রোমাঞ্চকর আসরে।

৮ মার্চ ভারতে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশের শুরু হবে এশিয়া কাপ।

তবে রুবেলের বিশ্বকাপ খেলার সম্ভাবনা একেবারেই শেষ হয়ে যায় নি। নির্বাচক হাবিবুল বাশার বলেন, “এই দলটি নিজেদের মধ্যে কিছু প্রস্তুতি ম্যাচ খেলবে। সে সময়ে রুবেলের বল করার কোনো সম্ভাবনা নেই বলে তাকে রাখা হয়নি।”

২৫ সদস্যের প্রাথমিক দল : তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, মুশফিকুর রহিম, মো. মিথুন, কাজী নুরুল হাসান, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, নাসির হোসেন, সাব্বির রহমান, শুভাগত হোম চৌধুরী, আরিফুল হক, আরাফাত সানি, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি, আল আমিন হোসেন, শফিউল ইসলাম, মো. শহীদ, আবুল হোসেন রাজু, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি ও মুক্তার আলী।

বিডিটাইমস৩৬৫ডতকম/এসএম

উপরে