আপডেট : ১৮ জানুয়ারী, ২০১৬ ১৭:০৯

ইনজুরি কাল হলো মুশফিকের, দলে নেই মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক
ইনজুরি কাল হলো মুশফিকের, দলে নেই মুস্তাফিজ

গত বছর ধারাবাহিকভাবে অসাধারণ পারফরম্যান্সের পর এ বছরের শুরুটাও বেশ সাচ্ছন্দে সাথে ধারাবাহিকতা বজয় রেখেছে টাইগার বাহিনী। টি-টোয়েন্টি চার ম্যাচ সিরিজের সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দু্ই ম্যাচ জিতে সিরিজে ২-০তে এগিয়ে রয়েছে মাশরাফি বাহিনী। সিরিজ নিশ্চিত করতে দরকার আর একটি ম্যাচের জয়।

এরই মাঝে বাংলাদেশি দর্শকদের জন্য দুঃখজনক সংবাদ হলো মুশফিকুর রহিম ও মুস্তাফিজুর রহমান থাকছেন না জিম্বাবুয়ে বধ মিশনের পরবর্তী ম্যাচ গুলোতে।

রবিবার রাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ১৪ সদস্যের দলের বাইরে রাখা হয়েছে বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমান ও অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে। এ ছাড়া অলরাউন্ডার শুভাগত হোম ও পেসার আল আমিন হোসেনকে দল থেকে বাদ দেওয়া হয়েছে।

মুশফিক চোটের কারণে দল থেকে বাদ পড়লেও মুস্তাফিজকে মূলত বিশ্রাম দেওয়া হয়েছে। এশিয়া কাপ টি-টোয়েন্টি ও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশ দলের কম্বিনেশন ঠিক করার লক্ষ্যে এই পরীক্ষা-নিরীক্ষা চালানো হচ্ছে দলে। তারই অংশ হিসেবে দলে ব্যাপক পরিবর্তন আনা হয়।

দলে ফিরিয়ে আনা হয়েছে পেসার তাসকিন আহমেদকে। আর প্রথমবারের মতো টি-টোয়েন্টির দলে জায়গা পেয়েছেন পেসার মোহাম্মদ শহীদ, আলরাউন্ডার মোসাদ্দেক হোসেন ও মুক্তার আলী।

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, সাকিব আল হাসান, সাবি্বর রহমান, নূরুল হাসান সোহান, আরাফাত সানি, ইমরুল কায়েস, আবু হায়দার রনি, মো. শহীদ, মোসাদ্দেক হোসেন এবং মুক্তার আলী।

আগামী ২০ ও ২২ জানুয়ারি খুলনাতেই জিম্বাবুয়ের বিপক্ষে পরের দুই ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে