আপডেট : ১৭ জানুয়ারী, ২০১৬ ১৯:১৩

সাব্বিরের অলরাউন্ডিং নৈপুণ্যে দাপুটে জয় টাইগারদের

স্পোর্টস ডেস্ক
সাব্বিরের অলরাউন্ডিং নৈপুণ্যে দাপুটে জয় টাইগারদের

এমন জয়টাই তো প্রত্যাশিত ছিলো। এমন সাবলীল ভঙ্গিতে জয় না পেলে তো মনেই হয়না এই দল পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকার মতো দলকে দাঁড়াতেও দেয়নি। আর তাইতো দর্শক-সমর্থকদের মন ভরিয়ে দিতে জিম্বাবুয়েকে স্রেফ উড়িয়েই দিলো বাংলাদেশ। খুলনায় সিরিজের ২য় টি-টোয়েন্টিতে আজ জিম্বাবুয়েকে ৪২ রানের বিশাল ব্যবধানে হারালো বাংলাদেশ।

বিবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেটে ১৬৭ রান সংগ্রহ করেছে বাংলাদেশে।

ইনিংসের গোড়াপত্তন করতে এসে ৪৫ রানের উদ্বোধনী জুটি গড়ে তামিম ইকবাল ও সৌম্য সরকার। তামিম ২৩ রান করে আউট হলে সাব্বিরকে নিয়ে জুটি গড়ে সৌম্য। ব্যক্তিগত ৪৩ রানে ক্রেমারের বলে ওয়ালারের হাতে ধরা পড়ে সাজঘরে ফিরেন সৌম্য। এর পর মাহমুদউল্লাহ রিয়াদ মাত্র ১ রান করেই মাসাকাডজার শিকার হন।

দলীয় ১২৮ রানে দ্বিতীয় রান নিতে গিয়ে পায়ে চোঁট পেয়ে মাঠ ছাড়েন মুশফিক। এরপর সাকিব আর সাব্বির মিলে অপরাজিত থেকে নির্ধারিত ওভার শেষে দলকে ১৬৭ রানের পুঁজি গড়ে দেন। সাব্বির ৩০ বলে ৪৩ ও সাকিব ১৭ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন। জিম্বাবুয়ের পক্ষে মুজারাবানি, মাসাকাডজা ও ক্রেমার ১টি করে উইকেট দখল করেন।

১৬৮ রানের লক্ষ্যমাত্রাকে সামনে রেখে ব্যাট করতে নেমে দলের পক্ষে দারুণ সূচনা এনে দেন জিম্বাবুয়াইন অপেনার হ্যামিল্টন মাসাকাডজা। দলীয় ৫০ রানে ২১ রান করা সিবান্দা ও ৫৫ রানে ৩০ রান করা মাসাকাডজা সাজঘরে ফিরলে চাপে পড়ে সফরকারীরা। এর পর মুতুম্বামি ও শেন উইলিয়াম দ্রুত প্যাভিলিয়নে ফিরে গেলে ৬৮ রানে ৪ উইকেট হারায় জিম্বাবুয়ে।

এসময় ব্যাটিংয়ের হাল ধরতে এসে ২৯ রান করে আল-আমিনের বলে সৌম্য সরকারের হাতে ক্যাচ তুলে দেন ম্যালকলম ওয়ালার। ওয়ালার আউট হওয়ার পর সাব্বির-মুস্তাফিজের দুর্দান্ত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে জিম্বাবুয়ে।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৫ রান তুলতে সক্ষম হয় সফরকারীরা। ফলে ৪২ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে মাশরাফি বাহিনী।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট নেন সাব্বির রহমান। এছাড়া মুস্তাফিজ ২টি, মাশরাফি, আল-আমিন ও শোভাগত ১টি করে উইকেট দখল করেন। অপরাজিত ৪৩ রানের পাশাপাশি বল হাতে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হন সাব্বির রহমান।

উল্লেখ্য, এ জয়ের ফলে ৪ ম্যাচ টি-২০ সিরিজে ২-০ তে এগিয়ে গেলো টাইগাররা।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম  

উপরে