আপডেট : ১৭ জানুয়ারী, ২০১৬ ১৭:০৫

সৌম্য-সাব্বিরের দাপুটে বাংলাদেশের সংগ্রহ ১৬৭ রান

স্পোর্টস ডেস্ক
সৌম্য-সাব্বিরের দাপুটে বাংলাদেশের সংগ্রহ ১৬৭ রান

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ১৬৮ রানের লক্ষ্যমাত্রা ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ। রোববার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬৭ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

টস জিতে ব্যাট করতে নেমে ৫.৫ ওভারে ৪৫ রানের উদ্বোধনী জুটি গড়ার পর তামিম ইকবাল আউট হন। ১৭ বলে ২৩ রান করে তাউরাই মুজারামবানির বলে ব্রায়ান ভিটরির হাতে ধরা পড়েন টাইগার ওপেনার। দ্বিতীয় উইকেট জুটিতে স্কোরবোর্ডে আরো ৩০ রান যোগ করে সাজঘরে ফেরেন সৌম্য সরকার। ৩ ছয় আর ৪টি চারে ৩৩ বলে ৪৩ রান আসে সরকারের ব্যাট থেকে। দশম ওভারের চতুর্থ বলে গ্রায়েম ক্রেমারকে উড়িয়ে মারতে গিয়ে আউট হন তিনি।

তিন বল বাদে স্কোরবোর্ডে আর এক রান যোগ হতে না হতে দলীয় ৭৬ রানে আউট মাহমুদুল্লাহ রিয়াদও। এরপর পাঁচ নম্বরে ব্যাটিংয়ে নেমে ভালোই ব্যাট করছিলেন মুশফিকুর রহিম। কিন্তু নিজের ইনিংসটা চালিয়ে যেতে পারেননি তিনি। লিগামেন্টে ব্যথা পেয়ে বাংলাদেশের ইনিংসের ১৬তম ওভার শেষে মাঠ ছাড়েন এ উইকেটকিপার ব্যাটসম্যান। ২০ বলে ২৪ রান আসে মুশির ব্যাটে। দলীয় ১২৮ রানে রিটায়ার্ট হার্ট হন তিনি।  বাংলাদেশের ইনিংসের বাকিটা সাকিব-সাব্বির রহমানের গল্প। সাকিব ১ ছয় ও দুই চারে ১৭ বলে ২৭ রান করেন। সাব্বির ৩০ বলে ৪৩ রান করে অপরাজিত থাকেন। তার ইনিংসে ৩টি ছক্কা ও ১টি চারের মার রয়েছে।

বাংলাদেশ একাদশ:

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, শুভাগত হোম, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, নুরুল হাসান, মাশরাফি বিন মর্তুজা, আল আমিন হোসেন ও মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ:

হ্যামিল্টন মাসাকাদজা, ভুসি সিবান্দা, পিটার মুর, শন উইলিয়ামস, রিচমন্ড মুতামবামি, ম্যালকম ওয়ালার, তাউরাই মুজারামবানি, নেভিল মাদজিভা, ব্রায়ান ভিটরি, ওয়েলিংটন মাসাকাদজা ও গ্রায়েম ক্রেমার।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে