আপডেট : ১৫ জানুয়ারী, ২০১৬ ২১:৩৭

রোহিতের শতককে ম্লান করে অস্ট্রেলিয়ার জয়

স্পোর্টস ডেস্ক
রোহিতের শতককে ম্লান করে অস্ট্রেলিয়ার জয়

প্রথম ম্যাচে সেঞ্চুরির পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে ফের সেঞ্চুরি করলেন রোহিত শর্মা। ১২৭ বলে ১২৪ রান করেন তিনি। তবে তার শতককে ম্লান করে দিয়ে ৭ উইকেটে ম্যাচ জিতেছে অস্ট্রেলিয়া। শুক্রবার ব্রিসবেনে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

ব্যাট করতে নেমে ওপেনার রোহিত শর্মার শতকে এবং রাহানে ও বিরাট কোহলির অর্ধশতকে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩০৮ রান সংগ্রহ করে সফরকারী ভারত। দলের পক্ষে সর্বোচ্চ ১২৪ রান করেন রোহিত। এছাড়া রাহানে ৮৯ এবং কোহলি ৫৯ রান করেন।

৩০৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা দারুণভাবে করেছিল অস্ট্রেলিয়া। উদ্বোধনী জুটিতে ১৪৫ রান যোগ করে দলকে জয়ের পথে অনেকখানি এগিয়ে দিয়েছিলেন দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও মিচেল মার্শ। ২৫ ও ৩০তম ওভারে আউট হওয়ার আগে দুজনই করেছেন ৭১ রান।

তৃতীয় উইকেটে ৭৮ রানের জুটি গড়ে দলের জয় অনেকখানি নিশ্চিত করে ফেলেন অধিনায়ক স্টিভেন স্মিথ ও জর্জ বেইলি। ৪১তম ওভারে স্মিথের (৪৬) উইকেট হারালেও কোনো সমস্যার মুখে পড়তে হয়নি অস্ট্রেলিয়াকে। ৫৮ বলে ৭৬ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে নিয়ে গেছেন বেইলি। ২৬ রান করে অপরাজিত ছিলেন জর্জ ম্যাক্সওয়েল।

দল হেরে গেলেও ১২৪ রানের দারুণ ইনিংস খেলার কারণে ম্যাচসেরার পুরস্কার উঠেছে রোহিত শর্মার হাতে। এই জয়ের ফলে সিরিজে ২-০ তে এগিয়ে গেল অস্ট্রেলিয়া। ১৭ জানুয়ারি মেলবোর্নে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ম্যাচ।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে