আপডেট : ১৫ জানুয়ারী, ২০১৬ ১৫:২৭

রোহিতের সেঞ্চুরিতে ভারতের বিশাল সংগ্রহ

স্পোর্টস ডেস্ক
রোহিতের সেঞ্চুরিতে ভারতের বিশাল সংগ্রহ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে ফের সেঞ্চুরি করলেন রোহিত শর্মা। ১২৭ বলে ১২৪ রান করেন তিনি। রোহিতের সেঞ্চুরিতে ভর করে অস্ট্রেলিয়াকে ৩০৯ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে সফরকারী ভারত। শুক্রবার গ্যাবায় টস জিতে ব্যাট করে ৮ উইকেটে ৩০৮ রান করেছে তারা।

আজকের ম্যাচে তাঁর ইনিংস সাজানো রয়েছে ৮টি চার ও ৩টি ছয়ে। দুরন্ত ফর্মে রোহিত শর্মা৷ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পরপর দুটি ইনিংসে শতরান করলেন ভারতের ডানহাতি ওপেনার ব্যাটসম্যানটি। এই নিয়ে ওয়ানডে কেরিয়ারে দশম শতরানটি করে ফেললেন রোহিত শর্মা।

খেলতে নেমে শুরুটা ভালো ছিল না ভারতের। মাত্র ৯ রানেই উইকেট হারায় ভারত। বিদায় নেন শিখর ধাওয়ান। তবে দ্বিতীয় উইকেটে ফের জুটি গড়েন রোহিত-কোহলি।

দুজনেই অর্ধ-শতরান পূরণ করেন৷ ৫৯ রানে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন কোহলি৷  এরপর রাহানের সঙ্গে ১২১ রানের জুটি গড়েন রোহিত শর্মা। এই জুটি গড়ে দেয় বিশাল রানের ভিত। যদিও দলীয় ২৫৫ রানে শর্মা ফিরে গেলে ভাঙে এই জুটি। রান আউট হয়ে ফেরার আগে ১২৭ বলে ১২৪ রান করেন রোহিম শর্মা। যেখানে ছিল ১১টি চার ও তিনটি ছক্কা।

দলকে ৩০০ রানের কাছাকাছি নিয়ে যাওয়ার পর বিদায় নেন দ্বিতীয় সর্বোচ্চ ইংনিংস খেলা রাহানে (৮৯)। তার ইনিংসটিতে ছিল ৬টি চার ও একটি ছক্কা। এর আগে অবশ্য অধিনায়ক ধোনি মাত্র ১১ রান করে বিদায় নেন। শেষের দিকে নিয়মিত বিরতিতে উইকেট পড়ায় ৩০৮ রানে থামে সফরকারীরা।

অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ দুই উইকেট নেন জেমস ফকনার।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে