আপডেট : ১৫ জানুয়ারী, ২০১৬ ১৫:১২

দুই টাইগারের অভিষেক; টস জিতে ব্যাটিংয়ে জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক
দুই টাইগারের অভিষেক; টস জিতে ব্যাটিংয়ে জিম্বাবুয়ে

বাংলাদেশের বিপক্ষে ৪ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে জিম্বাবুয়ে। শুক্রবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে দ্বিতীয় বারের মতো আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে। এই ম্যাচে জিম্বাবুয়ে দলের অধিনায়ক চিগাম্বুরা টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন।

বাংলাদেশ দলে প্রথম বারের মতো সুযোগ পেয়েছেন নুরুল হাসান সোহান ও শুভাগত হোম চৌধুরী। টি-টোয়েন্টিতে ৫০তম ক্রিকেটার হিসেব নুরুল হাসান ও ৫১তম ক্রিকেটার হিসেব শুভাগত হোমের অভিষেক হচ্ছে।

সাফল্যময় ২০১৫ সালটি বাংলাদেশ শেষ করেছিল জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলে। ওই সিরিজের প্রথম ম্যাচটি বাংলাদেশ জিতলেও পরের ম্যাচে স্প্রিং বকদের কাছে হেরে যায়। ফলে সিরিজ ড্র হয়। চলতি বছর ওয়ার্ল্ড টি টোয়েন্টি ও এশিয়া কাপে অংশ নেবে বাংলাদেশ। এরই প্রস্তুতিতে প্রথম ধাপে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলছে স্বাগতিকরা। যেখানে জয় ছাড়া আর কিছুই ভাবছে না টাইগাররা।

এ সম্পর্কে সিরিজপূর্ব সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, এটা সত্য জিম্বাবুয়ে কঠিন সময় পার করছে, তাই বলে তাদের মোটেও খাটো করে দেখা ঠিক হবে না। এই দলে বেশ কয়েকজন অভিজ্ঞ এবং প্রতিভাবান ক্রিকেটার রয়েছেন, যাদের পক্ষে সম্ভব ভালো কিছু করা। তাই আমার মতে, এই দলটি যথেষ্টই শক্ত প্রতিপক্ষ।

বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজের টাইটেল স্বত্ব পেয়েছে ওয়ালটন। সিরিজটির নাম দেওয়া হয়েছে, ‘ওয়ালটন টি-টোয়েন্টি ক্রিকেট সিরিজ বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে ২০১৬ পাওয়ার্ড বাই মার্সেল’। ১৭, ২০ ও ২২ জানুয়ারি দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচ একই মাঠে গড়াবে।

বাংলাদেশ দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন, সাব্বির রহমান রুম্মন, শুভাগত হোম চৌধুরী ও নুরুল হাসান সোহান।

জিম্বাবুয়ে দল : এলটন চিগুম্বুরা (অধিনায়ক), ম্যালকম ওয়ালার, পিটার মুর, সিকান্দার রাজা, গ্রায়েম ক্রেমার, হ্যামিল্টন মাসাকাদজা, ওয়েলিংটন মাসাকাদজা, রিচমন্ড মুতুম্বামি, শন উইলিয়ামস, লুক জঙউই, ভুসি সিবান্দা ও ব্রায়ান ভিটোরি।

বিডিটাইমস৩৬৫ডতকম/এসএম

উপরে