আপডেট : ১৪ জানুয়ারী, ২০১৬ ১৭:৩৫

আগামীকাল জিম্বাবুয়ে মিশন দিয়ে শুরু হচ্ছে টাইগারদের নতুন বছর

স্পোর্টস ডেস্ক
আগামীকাল জিম্বাবুয়ে মিশন দিয়ে শুরু হচ্ছে টাইগারদের নতুন বছর

গত বছর ধারাবাহিকভাবে অসাধারণ পারফরম্যান্সের পর এ বছরের শুরুটাও হচ্ছে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে। চলতি বছর ওয়ার্ল্ড টি টোয়েন্টি ও এশিয়া কাপে অংশ নেবে বাংলাদেশ। এরই প্রস্তুতিতে প্রথম ধাপে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলছে স্বাগতিকরা। যেখানে জয় ছাড়া আর কিছুই ভাবছে না টাইগাররা।

জিম্বাবুয়ের বিপক্ষে চার ম্যাচের সিরিজে পরীক্ষা নিরীক্ষার সুযোগও থাকছে। গেলো বছর ৪টি ওয়ানডে সিরিজ জিতলেও টি-টোয়েন্টিতে এখনো বাংলাদেশ প্রমাণিত দল না। টাইগারদের তাই নিজেদের গুছিয়ে তোলার প্রয়োজন আছে। সেই প্রয়োজন নিয়েই ১৫ জানুয়ারি শুক্রবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হচ্ছে মাশরাফি বিন মুর্তজার দল।

এরপর ১৭, ২০ ও ২২ জানুয়ারি দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ টি টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে। চার ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শেষে ২৩ জানুয়ারি ঢাকা ছাড়বে এল্টন চিগম্বুরার নেতৃত্বাধীন জিম্বাবুয়ে দল।

বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজের চূড়ান্ত সময়সূচি দেওয়া হল:

১। ১৫ জানুয়ারি: প্রথম টি-২০ বিকেল ৩টায়, খুলনায়
২। ১৭ জানুয়ারি: দ্বিতীয় টি-২০ বিকেল ৩টায়, খুলনায়
৩। ২০ জানুয়ারি: তৃতীয় টি-২০ বিকেল ৩টায়, খুলনায়
৪। ২২ জানুয়ারি:  চতুর্থ টি-২০ বিকেল ৩টায়, খুলনায়।

২০১৫ সালের মত ২০১৬ সালেও বাংলাদেশ ক্রিকেট দল পারফরম্যান্সের ধারাবাহিকতা বজায় রাখবে সে প্রত্যাশা সকল ক্রিকেটপ্রেমিদের। 

২০১৫ মাশরাফির বলিষ্ঠ নেতৃত্বে একের পর এক জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ দল। এরই ধারাবাহিকতায় ২০১৬ সালেও বিজয়ের এই ধারা অব্যাহত থাকুক, এই চাওয়া দেশের সকল ক্রিকেট ভক্তদের। টাইগারদের পাশে থাকার অঙ্গীকার নিয়ে এখন অপেক্ষা শুধু বিজয়ের।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে