আপডেট : ১০ জানুয়ারী, ২০১৬ ১৪:১২

অবিশ্বাস্য! নাক দিয়ে রান আউট (দেখুন ভিডিও)

স্পোর্টস ডেস্ক
অবিশ্বাস্য!  নাক দিয়ে রান আউট (দেখুন ভিডিও)

মেলবোর্নে এক অনন্য ইতিহাসের সাক্ষী হয়ে রইল ক্রিকেট বিশ্ব। ক্রিকেটের ইতিহাসে এমন ঘটনা আগে কখনো ঘটেনি। হয়তো ভবিষ্যতেও এমন ঘটনা আর কখনো ঘটবেনা।

এমনই এক অদ্ভুত রান আউটের ঘটনা ঘটেছে শনিবার (৯ জানুয়ারি) বিগ ব্যাশের মেলবোর্ন রেনেগেডস আর মেলবোর্ন স্টারসের মধ্যকার খেলায়।
নিজের তৃতীয় ওভারের দ্বিতীয় বলটি করতে এসেই ইতিহাসের অংশ হয়ে গেলেন মেলবোর্ন স্টার্সের অ্যাডাম জাম্পা। নাক দিয়ে রান আউট করে দিয়েছেন প্রতিপক্ষ মেলবোর্ন রেনেগেডসের ব্যাটসম্যান পিটার নেভিলকে।

অবশ্য অ্যাডাম জাম্পাও যে খুশি মনে এমন ঘটনা ঘটিয়েছেন তা কিন্তু নয়। উইকেট ফেলতে গিয়ে এভাবে নিজের নাকের বারোটা বাজুক, সেটি কে-ই বা চায় বলুন! তবে জাম্পা না চাইলেও ঘটনাটা ঘটেছে বিগ ব্যাশের মেলবোর্ন ডার্বিতে।
স্কোরবোর্ড দেখাচ্ছে, নন-স্ট্রাইক প্রান্তে থাকা মেলবোর্ন রেনেগেডসের ব্যাটসম্যান পিটার নেভিলকে রান আউট করেছেন মেলবোর্ন স্টারস অলরাউন্ডার জাম্পা। কিন্তু সেখানে লেখা নেই, কীভাবে পরপর দুটি মুহূর্তে উচ্ছ্বাস আর ভয়ের দুটি ভিন্ন অনুভূতির মধ্য দিয়ে যেতে হয়েছে স্টারস সমর্থকদের।

কীভাবে আনন্দ-বেদনার যুগল অনুভূতি ছিল বোলার জাম্পার মুখে। ম্যাচের ১৩ তম ওভারের খেলা চলছিল। জাম্পার নিরীহ দর্শন বলটিতে বেশ জোরে স্ট্রেট ড্রাইভ করেছিলেন রেনেগেডস ব্যাটসম্যান ডোয়াইন ব্রাভো। নিশ্চিত চার-ই হয়তো ধরে নিয়েছিলেন। কিন্তু বিধি বাম! বল গিয়ে লাগল রানের উদ্দেশ্যে ক্রিজ থেকে বেরিয়ে আসা নন স্ট্রাইকিং প্রান্তের ব্যাটসম্যান নেভিলের ব্যাটে।
এরপর দিক পরিবর্তন করে বলটি সোজা গিয়ে লাগল বোলার জাম্পার নাকে। সেখান থেকে স্টাম্পে! তখনো ক্রিজের বাইরে নেভিল। আউট! রান আউট নেভিল!!

 

 

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে