আপডেট : ৯ জানুয়ারী, ২০১৬ ১৯:০৫

শ্বাসরুদ্ধকর ম্যাচে বিধ্বস্ত জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক
শ্বাসরুদ্ধকর ম্যাচে বিধ্বস্ত জিম্বাবুয়ে

শ্বাসরুদ্ধকর ম্যাচে বিধ্বস্ত জিম্বাবুয়ে

আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছে খুব বেশি দিন হয়নি। তাতেই একের পর এক চমক দেখিয়ে চলছে কাবুলিওয়ালারা। রোমাঞ্চ কিংবা শাসরুদ্ধকর খেলা কাকে বলে গত ম্যাচে তারই প্রমান মিললো আফগানিস্তান ও জিম্বাবোয়ে মধ্যকার টি-২০ সিরিজে! খেলায় বিধ্বস্ত হলো জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ান ডে সিরিজ জয়ের পর টি-২০ সিরিজেও প্রথম ম্যাচে কাল রাতে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিলো আফগানবাহিনী। শেষ ওভারের নাটকীয়তায় দুর্দান্ত এক জয় তুলে নিয়েছে তারা। দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জিম্বাবুয়েকে ৫ রানে হারিয়েছে আফগান দল।

১৮৮ রান তাড়া করে সাত উইকেটে ১৮২ রানে থেমে যায় জিম্বাবোয়ে ইনিংস। শেষ বলে জয়ের জন্য জিম্বাবোয়ের দরকার ছিল ছ’ রান। কিন্তু শেষ বলে উইকেট তুলে নিয়ে দলকে জেতান আফগান পেসার দওলত জাদরান। যদিও শেষটা হল বিতর্ক দিয়েই। কারণ, ওই ওভারে দু’টি হাই-ফুলটস দেওয়ার পরও জাদরানকে বোলিং করতে দেওয়া হয়। চার ওভারে ৩২ রান দিয়ে ৩ উইকেট নেন জাদরান।

প্রথমে ব্যাট করে আফগান ইনিংসে সর্বোচ্চ ৪২ রান করেন উসমান ঘানি। ৩৮ বলের ইনিংসে পাঁচটি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি মারেন তিনি।

আফগানদের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন দৌলত জাদরান। ম্যাচ সেরা হন একটি উইকেট আর ৩৭ রানের ইনিংস খেলা গুলবাদিন নবী।

এর আগে পাঁচ ওয়ান ডে সিরিজ ৩-২ জিতে নেয় আফগানিস্তান। আগামী রোববার সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে