আপডেট : ৭ জানুয়ারী, ২০১৬ ২১:৪৯

ঝুঁকি নিতে চায় না বিসিবি, পিসিএলে অনিশ্চিত মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক
ঝুঁকি নিতে চায় না বিসিবি, পিসিএলে অনিশ্চিত মুস্তাফিজ

প্রথমবারেরমত পাকিস্তান আয়োজন করতে যাচ্ছে পিসিএল(পাকিস্তান সুপার লীগ)। আরব আমিরাতে ফেব্রুয়ারিতে বসবে টুর্ণামেন্টের প্রথম আসর। বাংলাদেশের চার ক্রিকেটার খেলার ডাক পেয়েছেন এই টুর্ণামেন্টে। সুযোগ পাওয়া চারজন হলেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুস্তাফিজুর রহমান এবং মুশফিকুর রহিম।

লীগের প্লেয়ার্স ড্রাফটে গোল্ড ক্যাটাগরিতে থাকা বাংলাদেশি বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানকে দলে টেনেছে লাহোর কালান্দার্স। স্লোয়ার-কাটারে ক্রিকেট বিশ্বে হইচই ফেলে দেয়া মুস্তাফিজের পিএসএল খেলা অনিশ্চিত।

পাকিস্তানের বিপক্ষে টি ২০ ম্যাচ দিয়ে ২০১৪ সালের এপ্রিলে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মুস্তাফিজের। তারপর থেকে ব্যাটসম্যানদের জন্য রীতিমতো বিভীষিকা হয়ে উঠেছেন এ বাংলাদেশি পেসার।

আগামী মাসে দেশের মাটিতে গড়াবে এশিয়া কাপ। এর দুইদিন পরই টি ২০ বিশ্বকাপ মিশনে ভারত যাবে টাইগাররা। আর পিএসএল হবে ফেব্রুয়ারির শুরুতে। সেক্ষেত্রে পিএসএল খেললে গোটা ফেব্রুয়ারি ও মার্চ টানা খেলার মধ্যেই থাকতে হবে মুস্তাফিজকে।

কয়েক মাস টানা খেলার কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ডই (বিসিবি) হয়তো এ তরুণ পেসারকে পিএসএল খেলার অনুমতি দিবে না।

তবে পিএসএলে খেলতে না পারলে বিসিবির কাছ থেকে ক্ষতিপূরণ পাবেন বাঁহাতি এই পেসার। এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, আমরা চিকিৎসক, ফিজিওদের পরামর্শ নেব মুস্তাফিজকে ছাড়পত্র দেয়ার আগে। সে আমাদের সম্ভাবনাময় তরুণ ক্রিকেটার। তাই আমরা তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাই না।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে