আপডেট : ৭ জানুয়ারী, ২০১৬ ১৫:০৭

বিগ ব্যাশ থেকে নির্বাসিত হতে পারে ক্রিস গেইল

স্পোর্টস ডেস্ক
বিগ ব্যাশ থেকে নির্বাসিত হতে পারে ক্রিস গেইল

২২ গজের দানব ক্রিস গেইল। গেইল মানে ব্যাট হাতে চার ছয়ের ফুলঝুরি। তিনি খেলার মাঠে প্রতিপক্ষের জমদূত এবং গ্যালারিতে দর্শকদের বাড়তি বিনোদনের খোরাক।  তবে মাঠের বাহিরেও একের পর এক বিতর্কে জড়িয়ে পরছে ক্যারিবিয়ান এই ক্রিকেট তারকা।

বিগ ব্যাশে ম্যাচ চলাকালীন সময়ে নারী সাংবাদিককে ডেটিংয়ের প্রস্তাব দিয়ে জরিমানা গুনতে হয়। কুরুচিকর মন্তবের বিতর্কিত ঘটনার জন্য ক্ষমা চেয়েও পার পাননি ক্যারিবিয়ান ক্রিকেট দানব। তার জন্য তাকে গুনতে হয় ১০ হাজার ডলার জরিমানা।

শুধু জরিমানা দিয়েই ছাড় পাবেন না গেইল। তাঁকে বিগ ব্যাশ লিগ থেকে নির্বাসিতও করা হতে পারে সামনের বছর থেকে। এমনটাই দাবি অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমের।

এমনকী, ক্রিকেট অস্ট্রেলিয়া হয়তো বিগ ব্যাশ লিগের সমস্ত দলের ওপর গেইলকে সই করানো নিয়ে নিষেধাজ্ঞা জারি করতে পারে বলেও শোনা যাচ্ছে। যে দাবি বাস্তবায়িত হলে অস্ট্রেলিয়ার ঘরোয়া টি টোয়েন্টি লিগে ক্যারিবিয়ান তারকাকে আগামী বছর থেকে দেখা যাবে কি না, সেটাই প্রশ্ন।

গেইলের সমালোচনা করে মাহেলা জয়বর্ধন বলেন, গেইল যাই করে থাকুক না কেন, সেটা চরম অপেশাদারিত্বের নমুনা। শ্রীলঙ্কার কিংবদন্তি ক্রিকেটার সঙ্গে যোগ করেছেন, ক্রিসকে দীর্ঘদিন ধরে চিনি। ও খুব মজার মানুষ। ও হয়তো ব্যাপারটাকে হাল্কাভাবেই নিয়েছিল। তবে সকলের সেটা ভাল নাও লাগতে পারে। পাশাপাশি ক্রিসকেও মনে রাখতে হবে যে, কিছু পরিস্থিতি পেশাদারিত্বের সঙ্গে সামলাতে হয়। এ নিয়ে আর জলঘোলা হোক, সেটাও চান না জয়বর্ধনে। তিনি আরো বলেন, সেটা বাদ দিয়ে এবার অন্য কিছু নিয়ে চিন্তাভাবনা করা যেতে পারে।

অস্ট্রেলিয়ার সদ্যপ্রাক্তন ক্রিকেটার ক্রিস রজার্স যিনি বিগ ব্যাশ লিগে গেইলের সঙ্গে এক দলে খেলছেন, বলেছেন, এটা আচরণের একরকম রীতি। যারা ওকে চেনে, তারা বারবার এরকম আচরণ দেখেছে। যদিও রজার্সের দেশে এ নিয়ে বিতর্ক তুঙ্গে। গেইলকে নির্বাসনের মতো কঠোর শাস্তি দেওয়া হয় কি না, তা জানার জন্য কৌতূহল নিয়ে অপেক্ষা করছে ক্রিকেটমহলও।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে