আপডেট : ৬ জানুয়ারী, ২০১৬ ০৩:২৭

নিরাপত্তার অজুহাতে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ না খেলার ঘোষনা অস্ট্রেলিয়ার

বিডিটাইমস ডেস্ক
নিরাপত্তার অজুহাতে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ না খেলার ঘোষনা অস্ট্রেলিয়ার

আইসিসি-র অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে খেলবে না অস্ট্রেলিয়া। বাংলাদেশে খেলোয়াড়রা নিরাপদ নয় দাবি করে টুর্নামেন্ট থেকে নিজেদের সরিয়ে নিল অজিরা। গত অক্টোবরেও অস্ট্রেলিয়া দল বাংলাদেশ সফর বাতিল করে। এবার তিন তিনবারের অনূর্ধ্ব উনিশ বিশ্বকাপ চাম্পিয়ন দল টুর্নামেন্টে যোগ দিচ্ছে না।

গত সপ্তাহে অস্ট্রেলিয়ার ক্রিকেট সংস্থা এবং সরকারের প্রতিনিধিরা বাংলাদেশে এসে এদেশের সরকারি কর্তাদের সঙ্গে কথা বলেন। এর পরে মেলবোর্নে ফিরে ক্রিকেট অস্ট্রেলিয়াকে রিপোর্ট দেয় তারা। অস্ট্রেলিয়া সরকারের সঙ্গেও আলোচনা হয়। অবশেষে মঙ্গলবার অস্ট্রেলিয়ার জাতীয় ক্রিকেট সংস্থার সিইও জেমস সাদারল্যান্ড জানিয়েছেন, ‘‘এই টুর্নামেন্ট বয়কট করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বাংলাদেশের পরিস্থিতি বিবেচনা করে। অস্ট্রেলীয় দলের খেলোয়াড় এবং কর্মকর্তাদের নিরাপত্তাই আমাদের কাছে প্রধান বিবেচ্য।’’

১৬ দলের এই টুর্নামেন্ট আপাতত হয়ে দাঁড়াল ১৫ দলের। অস্ট্রেলিয়া ছিল গ্রুপ ‘ডি’তে। ওই গ্রুপেই আছে ভারত। এছাড়াও আছে নেপাল ও নিউ জিল্যান্ড। আগামী ২২ তারিখ শুরু হচ্ছে টুর্নামেন্ট। অস্ট্রেলিয়ার অনূর্ধ উনিশ দল এই সপ্তাহেই খেলতে যাচ্ছে দুবাইতে। নিউজিল্যান্ড, পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যে ত্রিদেশীয় সিরিজে রবিবার মাঠে নামবে জুনিয়র অজি দল।

উপরে