আপডেট : ৩ জানুয়ারী, ২০১৬ ১৭:৪৫

সাকিব ও কাঁটার মাষ্টার ক্রিকইনফোর বর্ষসেরা একাদশে

অনলাইন ডেস্ক
সাকিব ও কাঁটার মাষ্টার ক্রিকইনফোর বর্ষসেরা একাদশে

২০১৫ বছরটা ধারাবাহিকভাবে ভালো খেলে দুর্দান্ত কেটেছে বাংলাদেশের। ওয়ানডেতে অভাবনীয় সাফল্য পেয়েছে বাংলাদেশ। পুরো বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে টিম টাইগার। বিশ্বকাপে দারুণ পারফর্মেন্সের পর দেশের মাটিতে পাকিস্তান, ভারত, দক্ষিন আফ্রিকা ও জিম্বাবুয়েকে হারিয়ে সেই পারফর্মেন্সের ধারাবাহিকতা ধরে রেখে বছর শেষ করে বাংলাদেশ।

শুধু দলীয়ভাবেই নয়, ব্যক্তিগতভাবেও বছরটা চিরস্মরণীয় হয়ে থাকছে ক্রিকেটারদের কাছে। ওয়ানডে ক্রিকেটে সাফল্য ছিল রীতিমত ঈর্ষনীয়। আর বছর শেষে মিলছে একের পর এক স্বীকৃতি।

ইএসপিএন ক্রিকইনফোর ২০১৫ সালের ওয়ানডের বর্ষসেরা একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। এছাড়া নিউজল্যান্ডের চার জন, অস্ট্রেলিয়ার ও সাউথ আফ্রিকার দুইজন এবং শ্রীলংকার একজন ক্রিকেটার রয়েছে।

২০১৫ সালে সাকিব আল হাসান বল হাতে ২৪টি উইকেট নিয়েছেন ও ব্যাট হাতে ৪২১ রান করেছেন। আর ‍মুস্তাফিজুর রহমান ৯ ম্যাচে ২৬টি উইকেট নিয়েছেন।

এ তালিকায় এশিয়ার মধ্য থেকে আরো জায়গা করে নিয়েছেন শ্রীলঙ্কার বিদায়ী তারকা কুমার সাঙ্গাকারা। ভারত-পাকিস্তানের কারো জায়গা মেলেনি। জায়গা মেলেনি ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের কোন ক্রিকেটারেরও।

ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশ-
ব্রেন্ডন ম্যাককালাম (নিউজিল্যান্ড), মার্টিন গাপটিল (নিউজিল্যান্ড), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), কুমার সাঙ্গাকারা (শ্রীলঙ্কা), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), সাকিব আল হাসান (বাংলাদেশ), গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ), ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা) ও ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড)।

ক্রিকইনফোর বর্ষসেরা টেস্ট একাদশ-
ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), অ্যালিস্টার কুক (ইংল্যান্ড), জো রুট (ইংল্যান্ড), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া), অ্যাঞ্জেলো ম্যাথুজ (শ্রীলঙ্কা), দিনেশ চান্দিমাল (শ্রীলঙ্কা), রবীচন্দ্র অশ্বিন (ভারত), স্টুয়ার্ট ব্রড (ইংল্যান্ড), জস হ্যাজলেউড (অস্ট্রেলিয়া), ইয়াসির শাহ (পাকিস্তান)।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে