আপডেট : ২৮ ডিসেম্বর, ২০১৫ ১২:২২

গাপটিলের কাছেই হেরে গেলো শ্রীলঙ্কা

নিজস্ব প্রতিবেদক
গাপটিলের কাছেই হেরে গেলো শ্রীলঙ্কা

প্রতিপক্ষ রান যত কম করবে দল বা দলের খেলোয়ার ততোই খুশি হবে। এটাই স্বাভাবিক। তবে মার্টিন গাপটিলের ক্ষেত্রে ব্যাপারটি উল্লোটই হবে বলে মনে হচ্ছে। নিউজিল্যান্ডের এই ওপেনার আফসোস করতেই পারেন, প্রতিপক্ষ শ্রীলঙ্কা কেন আর কয়টা রান বেশি করলো না।অল্পের জন্য যে নিউজিল্যান্ডের হয়ে সবচেয়ে দ্রুততম সেঞ্চুরি থেকে বঞ্চিত হলেন তিনি।

গাপটিলের দাপটেই ক্রাইসচার্চে দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ১০ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড।তার ৩০ বলে অপরাজিত ৯৩ রানের সুবাদে মাত্র ৮.২ ওভারেই ১০ উইকেটের জয় তুলে নেয় কিউইরা। দু ইনিংস মিলিয়ে ১০০ ওভারের ম্যাচ শেষ হয় মাত্র ৩৬ ওভারে।

মাত্র ১৭ বলে তুলে নেন হাফ সেঞ্চুরি। যা নিউজিল্যান্ডের হয়ে কোন ব্যাটসম্যানের দ্রুততম হাফ সেঞ্চুরি। আর জয় নিয়ে মাঠ ছাড়ার আগে ৩০ বলে নয়টি চার ও আটটি ছক্কায় ৯৩ রানের অসাধারণ একটি ইনিংস খেলেন তিনি। তার খেলা মোট বলের ৬০ শতাংশ তিনি বাউন্ডারি পার করেন।

 অন্যপ্রান্তে ১৭ রান করে অপরাজিত থাকেন আরেক ওপেনার টম ল্যাথাম।

এর আগে শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করে ২৭.৪ ওভারে ১১৭ রান করতেই সবকটি উইকেট হারায়।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্তটা বুঝি ভুলই করলেন লঙ্কান দলপতি অ্যাঞ্জেলো ম্যাথিউস। স্বাগতিক বোলারদের দাপুটে বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সফরকারীরা। দলের হয়ে কোন ব্যাটসম্যানই ২০ রানের ঘরে পৌঁছাতে পারেননি।

 নিউজিল্যান্ড বোলারদের মধ্যে ম্যাট হেনরি সর্বোচ্চ চারটি উইকেট নেন। আর তিনটি উইকেট পান মিচেল ম্যাকক্লেগেনহান।

এ জয়ের ফলে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০তে এগিয়ে গেল নিউজিল্যান্ড। ৩১ ডিসেম্বর নেলসনে ‍সিরিজের তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে।
 

বিডিটাইমস৩৬৫ডটকম/এআর

উপরে