আপডেট : ২৪ ডিসেম্বর, ২০১৫ ১৫:৪৮

বেতন বাড়ছে জাতীয় দলের ক্রিকেটারদের

স্পোর্টস ডেস্ক
বেতন বাড়ছে জাতীয় দলের ক্রিকেটারদের

আন্তর্জাতিক ক্রিকেটে ২০১৪ সালটা বাংলাদেশের জন্য তিক্তকর অধ্যায় ছিল বটে। তবে বাংলাদেশ ক্রিকেটের জন্য ২০১৫’র পুরো সময়টিই সোনার হরফে লিখে রাখার মতো। এ বছরই নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো বিশ্বকাপ ক্রিকেটের কোয়ার্টার ফাইনালে খেলেছে বাংলাদেশ।

এ বছরই ঘরের মাঠে পাকিস্তানকে হোয়াইটওয়াশ, ভারত, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয়ের সঙ্গে জিম্বাবুয়ে হোয়াইটওয়াশ করার মধ্য দিয়ে বছর শেষ করছে মাশরাফিরারা।

ক্রিকেটারদের এমন পারফরম্যান্সে সন্তুষ্ট বাংলাদেশ সরকার এবং ক্রিকেট বোর্ড।

টাইগারদের পারফরম্যান্সের ছায়া পড়ছে তাদের চুক্তিতেও। এই ডিসেম্বরেই শেষ হচ্ছে ক্রিকেটারদের চুক্তির মেয়াদ। জাতীয় দলের ক্রিকেটারদের চুক্তি নবায়ন করা হবে নতুন বছরের শুরুতে।

ক্রিকেট অপারেশন্স বিভাগ থেকে ক্রিকেটারদের বেতন বৃদ্ধির প্রস্তাব করা হয়েছে। বুধবার সন্ধ্যায় সভা শেষে এমনটাই জানিয়েছেন, ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান নাঈমুর রহমান দুর্জয়।

ক্রিকেটারদের বেতন কত শতাংশ বাড়ছে তা অবশ্য সাংবাদিকদের জানাতে চাননি দুর্জয়। তবে বিসিবির সংশ্লিষ্ট সূত্র গণমাধ্যমকে সত্যতা নিশ্চিত করে জানিয়েছে, ক্রিকেট অপারশেন্স বিভাগ থেকে বোর্ডের কাছে ক্রিকেটারদের বেতন ২৫ শতাংশ বৃদ্ধির সুপারিশ করা হয়েছে।

একই সঙ্গে নির্বাচকরা চুক্তি নবায়নের জন্য ১৫ জনের তালিকা দিয়েছেন। ক্রিকেটারদের এই তালিকা ও বেতন বৃদ্ধির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বিসিবির আগামী ২৭ ডিসেম্বরের সভায়।

এ বিষয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান নাঈমুর রহমান দুর্জয় বলেন, নির্বাচকরা তালিকা দিয়েছেন। আমাদের সুপারিশ ছিল ১৫ জনের। ক্রিকেটারদের বেতন বাড়ানোর সুপারিশও করা হয়েছে।

আগের বেতন কাঠামো অনুযায়ী এ-প্লাস শ্রেণীর ক্রিকেটারের মাসিক বেতন ছিল ২ লাখ টাকা। বাকি ‘এ’ শ্রেণীতে ১ লাখ ৭০ হাজার, ‘বি’ শ্রেণীতে ১ লাখ ২০ হাজার, ‘সি’ শ্রেণীতে ৯০ হাজার ও ‘ডি’ শ্রেণীতে ৬০ হাজার টাকা ছিল ক্রিকেটারদের মাসিক বেতন।

অধিনায়ক বাড়তি ২০ হাজার ও সহ-অধিনায়ক ১০ হাজার টাকা দায়িত্ব ভাতা পেতেন।

বিডিটাইমস ৩৬৫ ডটকম/এসএম/একে

উপরে