আপডেট : ৪ ডিসেম্বর, ২০১৫ ১২:৪৪

এবারও বিপিএলে ফিক্সিং আতঙ্ক!

অনলাইন ডেস্ক
এবারও বিপিএলে ফিক্সিং আতঙ্ক!

চলছে বিপিএলের তৃতীয় আসর। ফিক্সিং আগ্রাসন থেকে মুক্ত রাখতে প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছে বিসিবি। তবুও যেন জুয়াড়িদের তাড়নায় মুখর বিপিএল। এত সতর্কতা থাকা সত্তেও তাড়া করে ফিরছে ফিক্সিংয়ের অন্ধকার জগত।

বিপিএলের প্রথম আসরের তুলনায় দ্বিতীয় আসর ছিল নানা অনিয়ম আর অসংলগ্নতায় ভরা। খেলোয়াড়দের বকেয়া পাওনা নিয়ে হয়েছে অনেক নাটক। যুক্ত হয়েছিল ফিক্সিং কলঙ্ক। যার সাজা এখনো ভোগ করছে জাতীয় দলের সাবেক খেলোয়াড় মোহাম্মদ আশরাফুল। নিষিদ্ধ রয়েছেন সব ধরনের ক্রিকেট থেকেও।

যে কারণে এবার তৃতীয় আসরে এইসব নিয়ে বেশ সতর্ক অবস্থানে রয়েছে বিসিবি। নিজেরা তৈরি করেছে দুর্ণীতি দমন বিভাগ (আকসু)। এত কিছুর পরও বিপিএল থেকে পিছু ছাড়ছে না জুয়াড়িরা। ছায়ার মতো লেগে আছে তারা।

বিসিবি সূত্রে, বিপিএলের তৃতীয় আসর শুরু থেকে এ পর্যন্ত পাঁচজন সন্দেহভাজন জুয়াড়িকে ধরেছে বিসিবির দুর্ণীতি দমন ইউনিট। ঢাকায় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামেই ধরা হয়েছিলো চারজনকে, যাদের প্রত্যেকেই বিদেশী নাগরিক। এদের মধ্যে একজন ছিলেন লাইসেন্স দারী জুয়াড়ি। জুয়া খেলা বাজি ধরাই তার কাজ।

এরই মধ্যে জুয়াড়িরা পৌছে গেছে চট্টগ্রামে। বুধবার চট্টগ্রামের জহুর আহামেদ স্টেডিয়ামেও এক ব্যক্তিকে ধরেছে বিসিবি। স্টেডিয়ামে সাধারণের প্রবেশ নিষিদ্ধ এমন জায়গায় মোবাইল ফোনে কথা বলছিলেন ওই ব্যক্তি।

গতিবিধি সন্দেহজনক দেখে তাকে ধরা হলেও পড়ে স্টেডিয়াম থেকে বাহির করে দেয়া হয়। বাকিদেরও একই অবস্থা। এদের কাউকে গ্রেপ্তার করেনি দুর্ণীতি দমন ইউনিট।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম/জেডএম

উপরে