আপডেট : ৬ এপ্রিল, ২০১৯ ১০:২৭

পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

অনলাইন ডেস্ক
পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

কক্সবাজারের টেকনাফ উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিন রোহিঙ্গা নিহত হয়েছেন। তারা হলেন নুর আলম (২৩), মোহাম্মদ জুবায়ের (২০) ও হামিদ উল্লাহ (২০)।

শুক্রবার রাত দেড়টার দিকে হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া রোহিঙ্গা শিবিরের এইচ ব্লকে হাবিরের ঘোনা পাহাড়ে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

পুলিশের দাবি, নিহত তিন রোহিঙ্গা শীর্ষ ডাকাত ছিলেন। নিহত নুর আলম, মোহাম্মদ জুবায়ের ও হামিদ উল্লাহ নিবন্ধিত নয়াপাড়া রোহিঙ্গা শিবিরে বাসিন্দা। তাদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, রাতে হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া রোহিঙ্গা শিবিরের এইচ ব্লকে হাবিরের ঘোনা পাহাড়ে অস্ত্র মজুদের গোপন খবর আসে।

খবর পেয়ে পুলিশের একটি দল সেখানে অভিযান চালায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও পাল্টা গুলি চালায়। এ পর্যায়ে অন্য ডাকাতরা পালিয়ে যায়।

এরপর ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ অবস্থায় তিন রোহিঙ্গাকে উদ্ধার করে পুলিশ। তাদের টেকনাফ উপজেলা হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তৃব্যরত চিকিৎসক তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে কক্সবাজার সদর হাসপাতালে স্থানান্তর করেন।

ওই হাসপাতালে নেয়ার পথেই মারা যান ওই তিনজন। নিহতদের মৃতদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে চারটি এলজি ও সাত রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

তবে এ ঘটনায় তিন পুলিশ সদস্যও আহত হয়েছেন। তাদের চিকিৎসা দেয়া হয়েছে। নিহতদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে বলে জানান ওসি।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে