আপডেট : ৬ মার্চ, ২০১৯ ১৬:৩৩

পরিদর্শনে গিয়ে স্কুলে ক্লাস নিলেন ইউএনও

অনলাইন ডেস্ক
পরিদর্শনে গিয়ে স্কুলে ক্লাস নিলেন ইউএনও

জনকল্যাণমূলক কাজ করে এবং জনগনের জন্য নিজের দুয়ার অবারিত করে দিয়ে ইতোমধ্যে উপজেলার সকল স্তরের মানুষের ভালোবাসা ও আস্থা অর্জন করেছেন নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন। ব্যাতিক্রমী সব কাজ করে ভালো কাজের নজির গড়ছেন তিনি।

এবার একটি উচ্চ বিদ্যালয়ে গিয়ে শিক্ষার্থীদের ক্লাস নিলেন এই ইউএনও। কাজের অংশ হিসেবে পরিদর্শনে গিয়েছিলেন বরদল উচ্চবিদ্যালয়ে। সেখানে তিনি মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু, নারী দিবসসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করলেন এবং দশম শ্রেণির শিক্ষার্থীদের একটি ক্লাসও নিয়েছেন।

গতকাল মঙ্গলবার দুপুরে কলমাকান্দার ইউএনও মো. জাকির হোসেন বরদল উচ্চবিদ্যালয় পরিদর্শনে যান। সেখানে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ, ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস, ১৭ মার্চ শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস, ২৫ মার্চ গণহত্যা দিবস, ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের তাত্পর্য তুলে ধরেন।

এ ব্যাপারে জানতে চাইলে মো. জাকির হোসেন বলেন, ‘প্রতিদিনই আমাকে উপজেলার কোনো না কোনো ইউনিয়নে যেতে হয়। সুযোগ পেলেই আমি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে যাই। শিক্ষার্থীদের সাথে কথা বলি, সময় হলে তাদের ক্লাস নিই, আলোচনা করি। আমার খুব ভালো লাগে তাদেরকে নৈতিক মূল্যবোধ, দেশ ও মানবপ্রেমে উদ্বুদ্ধ করতে এবং সত্যিকারের মানুষ হিসেবে যেন তারা নিজেদের গড়ে তুলতে পারে সেই পরামর্শ দিতে।

শিক্ষার্থী আল আমিন জানায়, স্যার খুব মজা করে আমাদের পড়িয়েছেন। আমরা ওনার কাছ থেকে অনেক নতুন বিষয় জেনেছি। স্যারের এই ক্লাস নেওয়া আমাদের জন্য অনেক গৌরবের।

প্রধান শিক্ষক মো. আবদুল হেলিম জানান, ‘ইউএনও স্যার এক ঘণ্টা সময় দিয়েছেন। শিক্ষার্থীরা স্যারের কাছ থেকে নতুন নতুন অনেক বিষয় জেনেছে। তারা ভালো মানুষ হিসেবে গড়ে উঠার মূলমন্ত্র পেয়েছে বলে আমি মনে করি।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে