আপডেট : ২১ নভেম্বর, ২০১৮ ১১:২১

ঝিনাইদহে জঙ্গিবিরোধী অভিযান : খেলনা পিস্তলসহ আটক ১

অনলাইন ডেস্ক
ঝিনাইদহে জঙ্গিবিরোধী অভিযান : খেলনা পিস্তলসহ আটক ১

ঝিনাইদহে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি থেকে এক যুবককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব। এসময় একটি খেলনা বন্দুক ও কিছু জিহাদি বইও উদ্ধার করা হয়। প্রায় পাঁচ ঘণ্টা ঘিরে রাখার পর বুধবার সকাল ৮টার দিকে সেখানে অভিযান চালিয়ে সরাফত মণ্ডলের ছেলে আক্তারুজ্জামান সাগরকে (২৫) আটক করে র‌্যাব।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত তিনটা থেকে ওই বাড়িসহ আশপাশের এলাকা ঘিরে ফেলে র‌্যাব। সকাল সাড়ে আটটার দিকে ওই বাড়ির ভেতরে ঢোকে তারা। নয়টার দিকে অভিযান শেষ করে আখতার হোসেনকে আটক করা হয়।

র‌্যাব-৬ এর অধিনায়ক উইং কমান্ডার হাসান ইমন আল রাজীব বলেন, জঙ্গি থাকার খবর পেয়ে ভোরে র‌্যাব সদস্যরা কালুহাটি গ্রামে সরাফতের বাড়ি ঘিরে ফেলে। তবে কোনো ধরনের গোলাগুলি ছাড়াই ওই বাড়ি থেকে সাগরকে আটক করা হয়।

র‌্যাবের এই কর্মকর্তার দাবি, সাগর নব্য জেএমবির সদস্য। তাই তাকে আটকের পর জিজ্ঞাসাবাদ করা হবে।

তবে সাগরের বাবা সরাফত মণ্ডল সাংবাদিকদের বলেন, তার ছেলে দীর্ঘদিন ধরে মানসিকভাবে অসুস্থ। পাবনায় মানসিক হাসপাতালে থেকে চিকিৎসার পর কয়েক বছর আগে সে বাড়ি ফেরে।

কালুহাটি মাদ্রাসা থেকে হাফেজ পাস সাগর বিভিন্ন সময়ে বাড়ি থেকে উধাও হয়ে যেতেন বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন। ১৪ দিন আগে উচ্চ মাধ্যমিক পড়ুয়া এক তরুণীর সঙ্গে পারিবারিকভাবে তার বিয়ে হয়।

উপরে