আপডেট : ৮ নভেম্বর, ২০১৮ ১৬:০১

বীরপ্রতীক তারামন বিবি হাসপাতালে

অনলাইন ডেস্ক
বীরপ্রতীক তারামন বিবি হাসপাতালে

কুড়িগ্রামে নিজ বাড়িতে অসুস্থ হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন বীরপ্রতীক তারামন বিবি। কয়েক দিন ধরে তার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় বাড়িতেই চিকিৎসা চলছিল।

বৃহস্পতিবার সকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে সঙ্গে সঙ্গে তাকে রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখান থেকে দ্রুত তাকে ময়মনসিংহ সামরিক হাসপাতালে (সিএমএইচ) পাঠানো হয়।

তারামন বিবির ছেলে তাহের আলী বলেন, সকালে মা হঠাৎ অসুস্থ হয়ে পড়লে রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখান থেকে দ্রুত তাকে দুপুরের দিকে ময়মনসিংহ সামরিক হাসপাতালে আনা হয়। বর্তমানে এখানে তার চিকিৎসা চলছে।

রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, তারামন বিবির অবস্থা গুরুতর। তিনি কথা বলতে পারেননি। প্রাথমিক চিকিৎসা দেয়ার পর উন্নত চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্সযোগে তাকে ময়মনসিংহ পাঠানো হয়েছে।

এর আগে কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার কাচারীপাড়া গ্রামের নিজ বাসায় সকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তারামন বিবি। তার শ্বাসকষ্ট বেড়ে যায়। কথা বলতে পারেন না। ইশারা-ইঙ্গিতে কথা বলেন। এই অবস্থায় দ্রুত তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। দুপুরে তাকে ময়মনসিংহ সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয়।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধের সময় ১১নং সেক্টরে তারামন বিবি মুক্তিবাহিনীর সদস্যদের জন্য রান্নাবান্না, তাদের অস্ত্র লুকিয়ে রাখা, পাকবাহিনীর সদস্যদের খবরাখবর সংগ্রহ করা এবং পাকবাহিনীর বিরুদ্ধে সম্মুখ যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন। এ কারণে তাকে বীরপ্রতীক খেতাব দেয়া হয়।

উপরে