আপডেট : ১৭ অক্টোবর, ২০১৮ ১৩:১৭

‘জঙ্গিরা আত্মসমর্পণ না করলে অভিযান চালানো হবে’

অনলাইন ডেস্ক
‘জঙ্গিরা আত্মসমর্পণ না করলে অভিযান চালানো হবে’

নরসিংদীর মাধবদী পৌরসভার ছোট গদাইরচর গাঙপাড় এলাকার ‘নিলুফা ভিলা’য় অবস্থানরত জঙ্গিরা যদি আত্মসমর্পণ না করে তবে অভিযান চালানো হবে বলে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। তবে জঙ্গিদের আত্মসমর্পণে সর্বোচ্চ চেষ্টা চলছে বলেও জানান তিনি।

বুধবার (১৭ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে আস্তানার কাছে বড় মসজিদের সামনে সাংবাদিকদের ব্রিফ করেন ক্রাইম ইউনিটের প্রধান।

আস্তানায় জঙ্গিসংখ্যা নিয়ে তিনি বলেন, ‘এই আস্তানায় কমপক্ষে দুজন জঙ্গি থাকতে  পারে। যারা আছে, তাদের বিরুদ্ধে জঙ্গি সংশ্লিষ্টার তথ্য আছে। গতকাল যারা অভিযানে নিহত হয়েছে এরা তাদের সঙ্গেও যুক্ত। আস্তানায় ছোট অস্ত্র থাকতে পারে।’

এর আগে সকাল ১১টার দিকে সাততলা ওই বাড়িটি পরিদর্শন করেন মনিরুল ইসলাম। এসময় সাংবাদিকদের ব্রিফ করেন তিনি। এছাড়াও সকাল ১০টায় ঘটনাস্থল পরিদর্শন করেন ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

উল্লেখ্য,  জঙ্গি আস্তানা সন্দেহে সোমবার রাত থেকে নরসিংদীর মাধবদী পৌরসভা ভবন থেকে ২০০ গজ দূরে অবস্থিত আফজাল হোসেন নামে এক ব্যক্তির মালিকানাধীন সাত তলা ভবন নিলুফা ভিলা ঘিরে রেখেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট।

ওই এলাকায় সাধারণ মানুষের চলাচল নিয়ন্ত্রণে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। পুরো এলাকায় সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ। মাইকিং করে মহল্লার সবাইকে বাড়ির বাইরে ও ছাদে যেতে নিষেধ করা হচ্ছে এবং বাড়ির দরজা-জানালা বন্ধ রাখতে বলা হচ্ছে। 

বিডিটাইমস৩৬৫ডটকম/রুমা

উপরে