আপডেট : ১৩ মার্চ, ২০১৮ ২০:০৫

পড়াশুনা বাদ দিয়ে আড্ডাবাজি, দুই শতাধিক ছাত্র আটক

অনলাইন ডেস্ক
পড়াশুনা বাদ দিয়ে আড্ডাবাজি, দুই শতাধিক ছাত্র আটক

চুয়াডাঙ্গায় পড়াশুনা বাদ দিয়ে সন্ধ্যার পর বাইরে রাস্তা ঘাটে, খেলার মাঠে, চায়ের দোকানে আড্ডা দেওয়া ছাত্রদের পড়ার টেবিলে ফিরিয়ে নিতে ব্যতিক্রমী অভিযান শুরু করেছে পুলিশ।

সোমবার (১২ মার্চ) সন্ধ্যার পর থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত এই অভিযান চলে। এসময় সদর থানা ৫৩ ছাত্র, দামুড়হুদা মডেল থানা ৯২ ছাত্র ও জীবননগর থানা পুলিশ ৫৯ জন স্কুল-কলেজে পড়ুয়া ছাত্রকে আটক করে থানায় নিয়ে আসে।

চুয়াডাঙ্গা জেলা পুলিশ সুপার মোঃ মাহাবুবুর রহমানের উদ্দ্যোগে উঠতি বয়সি শিক্ষার্থীদের বিপথগামি হওয়া থেকে বিরত রাখতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। পরে রাত ১০টার দিকে নিজ নিজ অভিভাবকদের জিম্মায় সব ছাত্রকে থানা থেকে ছেড়ে দেওয়া হয়। 

দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ আকরাম হোসেন জানান, চুয়াডাঙ্গা পুলিশ সুপার মোঃ মাহাবুবুর রহমানের (স্যারের) নির্দেশে স্কুল-কলেজের ছাত্রদের সন্ধ্যার পরে পড়াশুনার সময় তারা পড়ার টেবিলে না বসে স্থানীয় খেলার মাঠ, রাস্তার পাসে, চায়ের দোকানে বসে তাস খেলে, কেরাম বোড খেলে। লেখাপড়ায় ফাঁকি দিয়ে অহেতুক সময় নষ্ট করার কারণে তাদের আটক করা হয়। পরে আটককৃতদের অভিভাবকরা আসলে তাদের সন্তানরা পরবর্তীতে অহেতুক লেখাপড়ায় ফাঁকি দিয়ে যেন সময় নষ্ট না করে এমন প্রতিশ্রুতি দিয়ে মুক্ত করে নিয়ে যান। থানায় আটককৃতদের দু’হাত তুলে শপথ করানো হয় যে, এখন থেকে সন্ধার পর তারা পড়ার টেবিলে বসবে।

ওসি আরো বলেন, পরবর্তীতে প্রতিশ্রুতি ভঙ্গ করে কেউ যদি এধরনের চলাফেরা অব্যাহত রাখে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান। এমন মহতি উদ্দ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার সচেতন মহল।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে