আপডেট : ৩ ডিসেম্বর, ২০১৭ ১৭:১২

বিদ্যালয়ের নৈশপ্রহরী পদে চিহ্নিত চোর!

অনলাইন ডেস্ক
বিদ্যালয়ের নৈশপ্রহরী পদে চিহ্নিত চোর!

নওগাঁর বদলগাছী উপজেলায় এক চিহ্নিত চোরকে প্রাথমিক বিদ্যালয়ে দফতরি কাম নৈশপ্রহরী নিয়োগ দেয়ার অভিযোগ উঠেছে।

ওই চোরকে বালুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগ দিতে মোটা অঙ্কের টাকার বিনিময়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আশরাফুল ইসলাম এবং প্রধান শিক্ষক নাজমা খাতুন সর্বাত্মক চেষ্টা করছেন।

ফারুক হোসেন উপজেলার লক্ষ্মীকুল গ্রামের দুলাল হোসেনের ছেলে। তবে একজন চোরকে নৈশপ্রহরী পদে নিয়োগ দেয়া হলে বিদ্যালয় কতটুকু নিরাপদ থাকবে তা নিয়ে প্রশ্ন উঠেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার আধাইপুর ইউনিয়নের ওকরবাড়ি গ্রামের মাঠে একটি পুকুর লিজ নিয়ে ছয় বছর ধরে মামুনুর রশিদ বাবু নামে এক ব্যক্তি মাছ চাষ করছেন। ওই পুকুর থেকে প্রায় মাছ চুরির ঘটনা ঘটে। শুক্রবার (০১ ডিসেম্বর) রাতে পুকুর থেকে মাছ চুরির সময় হাতেনাতে জালসহ লক্ষ্মীকুল গ্রামের দুলাল হোসেনের ছেলে ফারুক হোসেন ও তার দুই সহযোগী ওকরবাড়ি গ্রামের ভূপেনের ছেলে নিপেন, রমনির ছেলে রতন কুমারকে পুকুরের মালিক আটক করেন।

এ নিয়ে শনিবার সন্ধ্যায় উপজেলার ভান্ডারপুর বাজারে বণিক সমিতির সভাপতি মেহেদি মাসুদ সাগরের সভাপতিত্বে স্থানীয় ইউপি সদস্য জিল্লুর রহমানসহ প্রায় দুই শতাধিক ব্যক্তির সালিশি বৈঠক অনুষ্ঠিত হয়। সালিশে ওই তিন চোর নিজেদের দোষ স্বীকার করেন। সালিশে তাদের ৫ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ভান্ডারপুর বাজার বণিক সমিতির সভাপতি মেহেদি মাসুদ সাগর বলেন, সালিশে ফারুক হোসেনসহ তিন চোরকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পুকুরের মালিক মামুনুর রশিদ বাবু বলেন, কয়েক বার মাছ চুরির ঘটনা ঘটে। শুক্রবার রাতে মাছ ও জালসহ তিনজনকে হাতেনাতে আটক করা হয়। এর মধ্যে ফারুক হোসেনকে বালুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দফতরি পদে নিয়োগ দেয়ার প্রক্রিয়া চলছে। এরকম ব্যক্তিকে সরকারি প্রতিষ্ঠানে নিয়োগ দেয়া মোটেও নিরাপদ নয়।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আশরাফুল ইসলাম বলেন, নৈশপ্রহরী কাম দফতরি পদে নিয়োগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। যাচাই-বাছাইয়ের পর নিয়োগ দেয়া হবে। নিয়োগ বোর্ড কাকে নিয়োগ দেবে সেটা তাদের বিষয়। তবে মোটার টাকার বিনিময়ে নিয়োগ দেয়ার বিষয়টি মিথ্যা।

বদলগাছী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সানাউল হাবিব বলেন, চূড়ান্ত নিয়োগ প্রার্থীর বিরুদ্ধে কোনো অভিযোগ থাকলে নিয়োগ স্থগিত করা হবে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে