আপডেট : ২২ নভেম্বর, ২০১৭ ১৯:০৫

রংপুর সিটিতে বিএনপি প্রার্থী কাওসার

অনলাইন ডেস্ক
রংপুর সিটিতে বিএনপি প্রার্থী কাওসার

রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে মেয়র পদে কাওসার জামান বাবলাকে দলীয় মনোনয়ন দিয়েছে বিএনপি। মঙ্গলবার রাতে তাকে প্রত্যয়নপত্র দেয়া হয়েছে।

গুলশানে চেয়ারপারসনের কার্যালয় থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম স্বাক্ষরিত প্রত্যয়নপত্রটি বাবলার প্রতিনিধি হিসেবে গ্রহণ করেন রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু। বিষয়টি নিশ্চিত করে মির্জা

ফখরুল ইসলাম আলমগীর বলেন, এ নির্বাচন ইসির জন্য পরীক্ষা। সুষ্ঠু নির্বাচনের জন্য সেনা মোতায়েনের দাবি জানান তিনি। বাবলা রংপুর মহনগর বিএনপির সহসভাপতি। গত নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বি^তা করে তিনি পরাজিত হন। আজ রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। দলীয়ভাবে এ নির্বাচন হওয়ায় এরই মধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও তাদের শরিক জাতীয় পার্টি মেয়র পদে প্রার্থী মনোনয়ন দিয়েছে।

বিএনপি সূত্র জানায়, স্থানীয় বিএনপি সম্ভাব্য পাঁচজন প্রার্থীর নামের একটি তালিকা কেন্দ্রে পাঠায়। মঙ্গলবার রাতে এ তালিকা নিয়ে সিনিয়র নেতাদের মতামত নেয়া হয়। সবার মতামতের ভিত্তিতে সেখান থেকে বাবলাকে বাছাই করা হয়েছে। মনোনয়ন দৌড়ে কাওসার জামান বাবলার পরেই ছিলেন মহানগরের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম। বাবলা যুগান্তরকে বলেন, বিএনপি সিটি কর্পোরেশন নির্বাচনে ভালো করবে। দলের ব্যাপক জনসমর্থন আছে। তিনি বলেন, সুষ্ঠু নির্বাচন হলে ধানের শীষের বিপুল বিজয় হবে।

তিন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল : রংপুর ব্যুরো জানায়, রসিক নির্বাচনে মেয়র পদে এ পর্যন্ত তিনজন মনোনয়নপত্র দাখিল করেছেন। মঙ্গলবার মনোনয়নপত্র দাখিল করেন সাবেক সংসদ সদস্য হুসেইন মকবুল আসিফ শাহরিয়ার। এর আগে জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজার রহমান মোস্তফা ও ইসলামী আন্দোলনের এটিএম গোলাম মোস্তফা মনোনয়নপত্র দাখিল করেন।

ঝন্টুর ইস্তফা : রসিক নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু তার মেয়রপদ থেকে ইস্তফা দিয়েছেন। তিনি তার বাহকের মাধ্যমে মঙ্গলবার ঢাকায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবের কাছে ইস্তফাপত্র জমা দেন। আজ তিনি তার মনোনয়নপত্র জমা দেবেন রসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে। এ সময় তিনি মেয়র পদের ইস্তফাপত্রও জমা দেবেন বলে তিনি জানিয়েছেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে