আপডেট : ২০ নভেম্বর, ২০১৭ ১২:৪২

পা দিয়ে লিখে সমাপনী পরীক্ষা

অনলাইন ডেস্ক
পা দিয়ে লিখে সমাপনী পরীক্ষা

পা দিয়ে লিখে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার নাগবাড়ী হাছিনা চৌধুরি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা দিচ্ছে অদম্য মেধাবী ও প্রতিবন্ধী আসিফ। শারীরিক প্রতিবন্ধকতা দমিয়ে রাখতে পারেনি আসিফকে। আসিফ বীরপাকুটিয়া সরকারি প্রথমিক বিদ্যালয় থেকে এবারের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করছে। সে বীরপাকুটিয়া গ্রামের আরজু মিয়া ও আসিয়া দম্পতির বড় সন্তান। আসিফ একজন প্রতিষ্ঠিত মানুষ হয়ে সমাজে উদাহারণ তৈরি করতে চায়।

হাছিনা চৌধুরি উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করে উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল মজিদ তোতা ও নাগবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিল্টন সিদ্দিকী জানান, পা দিয়ে লিখে পরীক্ষা দিলেও অনেকের চেয়ে আসিফের লেখা অনেক ভালো। যত্ন নিতে পারলে আসিফ ভালো কিছু করতে পারবে।

আসিফের মা আসিয়া খাতুন জানান, শৈশব থেকেই আসিফের দুটি হাত বিকলাঙ্গ। অনেক কষ্টে আসিফকে এ পর্যন্ত নিয়ে এসেছেন। ওর পড়াশোনার প্রতি অনেক আগ্রহ। সহযোগিতা পেলে আসিফ অনেক বড় হতে পারবে বলে আমার বিশ্বাস।

এ প্রসঙ্গে আসিফের শিক্ষক বীরপাকুটিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল হক মিয়া বলেন, পা দিয়ে লিখেও আসিফ নিয়মিত ভালো রেজাল্ট করে আসছে। একজন প্রতিবন্ধী হয়েও আসিফের যে দৃঢ় মনোবল তা সত্যি অবাক করার মত।

উপরে