আপডেট : ১৮ নভেম্বর, ২০১৭ ২০:২৩

সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন মিনারা!

অনলাইন ডেস্ক
সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন মিনারা!

কুড়িগ্রামের চিলমারী উপজেলার কাঁচকোল দক্ষিণ বাঁধ এলাকার দিনমজুর রফিকুল ইসলামের মেয়ে মিনারা খাতুন জন্ম থেকেই একজন প্রতিবন্ধী। তার দুই হাতের কব্জিই বাঁকা।

হাতে আঙ্গুল না থাকেলেও সে এবার জেডিসি পরীক্ষায় অংশ নিয়ে দুই হাতের কব্জিতে কলম চেপে ধরেই পরীক্ষা দিয়ে সবাইকে তাক লাগিয়েছে।

মিনারা স্থানীয় কাঁচকোল খামার সখিনা ইসলামিয়া দাখিল মাদ্রাসা থেকে জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় অংশগ্রহণ করে। সমাজসেবা অধিদপ্তর ও মাদ্রাসা থেকে পাওয়া উপবৃত্তির টাকা দিয়ে লেখাপড়া করছে সে।

রাজারভিটা ইসলামিয়া ফাযিল মাদ্রাসা জেডিসি কেন্দ্রের কেন্দ্রসচিব অধ্যক্ষ মিনহাজুল ইসলাম জানান, দুই হাতের সাহায্যে লিখে মিনারা ভাল পরীক্ষা দিয়েছে। তাকে আমরা অতিরিক্ত সময় দিয়েছি। মেয়েটি পরীক্ষায় ভালো ফলাফল করবে বলে তিনি আশা পোষণ করেন।

মিনারার শিক্ষক কাঁচকোল খামার সখিনা ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আইয়ুব আলী আকন্দ জানান, মিনারা ছাত্রী হিসেবে ভালো। মাদ্রাসায় তার লেখা-পড়ার সকল প্রকার দায়িত্ব নিয়েছি আমরা।

মিনারা খাতুন জানান, আমি কষ্টের মাঝে লেখাপড়া করে মানুষের মতো মানুষ হয়ে দেশ ও মানুষের সেবা করতে চাই। আমি সকলের কাছে দোয়া ও সহযোগিতা কামনা করছি।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে