আপডেট : ১৮ অক্টোবর, ২০১৭ ১৯:২৪

নামাজের সময় দোকানপাট বন্ধের নির্দেশে মেয়র তাহেরকে ডিসির শোকজ

অনলাইন ডেস্ক
নামাজের সময় দোকানপাট বন্ধের নির্দেশে মেয়র তাহেরকে ডিসির শোকজ

লক্ষ্মীপুর পৌরশহরে নামাজের সময় দোকানপাট বন্ধের নির্দেশে পৌরসভার মেয়র আবু তাহেরকে কারণ দর্শানো (শোকজ) নোটিশ দিয়েছেন জেলা প্রশাসক। লক্ষ্মীপুর জেলা প্রশাসক হোমায়রা বেগম এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানায়, গত রবিবার লক্ষ্মীপুর পৌরসভার মেয়র আবু তাহেরের নির্দেশে পৌরশহর এলাকায় নামাজের সময় সব দোকানপাট বন্ধ রাখতে মাইকে নির্দেশ দেয়া হয়।

এ ঘোষণার পর থেকে সোমবার নামাজের সময় দোকান-পাট বন্ধ রাখা হয়। এ সময় হিন্দুধর্মাবলম্বীরা বাধ্য হয়ে নামজের সময় দোকানপাট বন্ধ রাখেন। এতে ব্যবসায়ীসহ সাধারণ মানুষের মধ্যেও মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়।

সোমবার রাতে জেলা প্রশাসক হোমায়রা বেগম ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে মেয়রকে কারণ দর্শানোর একটি নোটিশ দেন।

লক্ষ্মীপুর পৌরসভার মেয়র আলহাজ আবু তাহের জানান, মসজিদ কমিটির সদস্যদের অনুরোধে নামাজের সময় দোকান-পাট বন্ধ রাখার অুনরোধ করা হয়েছে। পরে তা প্রত্যাহার করে নেয়া হয় বলে জানান তিনি।

জেলা প্রশাসক জানান, মঙ্গলবার বিকালে ওই নোটিশের জবাবে মেয়র জানান, মসজিদ কমিটির সভাপতি হিসেবে তিনি মসজিদ কমিটির সদস্যদের অনুরোধে নামাজের সময় দোকান-পাট বন্ধ রাখার জন্য ব্যবসায়ীদের অনুরোধ করেন। এ ব্যাপারে কাউকে জোরজবরদস্তি করা হয়নি বলে জবাবে উল্লেখ করেন।

গত রবিবার লক্ষ্মীপুর পৌর শহরে মেয়র আবু তাহেরের নির্দেশে নামাজের সময় দোকান-পাট বন্ধ রাখতে মাইকিং করা হয়। বিষয়টি দেশজুড়ে ব্যাপক আলোচিত হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমেও বিষয়টির পক্ষে-বিপক্ষে লেখালেখি হয়।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে