আপডেট : ২৫ সেপ্টেম্বর, ২০১৭ ১৬:২৯

পাবনায় বিরল প্রজাতির প্রাণী আটক

অনলাইন ডেস্ক
পাবনায় বিরল প্রজাতির প্রাণী আটক

পাবনার ভাঙ্গুড়া উপজেলায় ৫ ফুট লম্বা বিরল প্রজাতির একটি প্রাণী আটক করেছে এলাকাবাসী। প্রাণীটি দেখতে অনেকটা বিড়ালের মত হলেও এটি বিড়াল নয় বলে জানান এলাকাবাসী। ২৫ সেপ্টেম্বর সোমবার সকালে পৌরসভার চৌবাড়িয়া সাহেবপাড়া মহল্লার একটি বাড়ি থেকে প্রাণীটি আটক করা হয়।

উদ্ধারকারী ওই মহল্লার মো. ইসারত আলীর ছেলে মো. আব্দুল মালেক বলেন, সকাল ৬টার দিকে আমার বাসার কবুতর থাকার ঘরে এই বন্য প্রাণীটিকে দেখতে পাই। এসময় এলাকাবাসীর সহযোগিতায় জাল দিয়ে তাকে ধরা হয়। আটক প্রাণীটিকে পরে উপজেলা প্রাণীসম্পদ কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে। তবে এ ধরনের প্রাণী আগে কখনো দেখেনি এলাকাবাসী তাই কেউ এটির নামও বলতে পারছে না।

এ বিষয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. তোফাজ্জল হোসেন বলেন, বন্য প্রাণীটির নাম আমরা জানি না। উপজেলা নির্বাহী কর্মকর্তা বনবিভাগের কর্মকর্তাদের সঙ্গে আলাপ করে ভাঙ্গুড়া চরপাড়া বন্য এলাকায় প্রাণীটিকে অবমুক্ত করেছেন। নতুন প্রজাতির বন্য প্রাণীর সম্পর্কে উপজেলা বন কর্মকর্তা আব্দুল কুদ্দুস বলেন, আমাদের এ অঞ্চলে নদী এবং বিল থাকাতে মাছ পাওয়া যায় অনেক। আর সারা দেশে বন্যা হওয়ায় মাঝেমধ্যে হনুমান বানরসহ মেছোবাঘ ধরা পরে। তবে এই প্রাণীটি হিংস্র প্রজাতির নয়। কারো কোনো ক্ষতির সম্ভাবনা না থাকায় প্রাণীটিকে ভাঙ্গুড়া চরপাড়া বন্য এলাকায় অবমুক্ত করা হয়েছে।তিনিও প্রাণীটির নাম বলতে পারেননি।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে