আপডেট : ১৯ সেপ্টেম্বর, ২০১৭ ২০:১৬

নাক ফুল বেচেও স্বামীকে মুক্ত করতে পারলেন না রুনা!

অনলাইন ডেস্ক
নাক ফুল বেচেও স্বামীকে মুক্ত করতে পারলেন না রুনা!

ময়মনসিংহ জেলা গোয়েন্দা সংস্থার (ডিবি) হাতে আটক রিকশাচালক স্বামীকে মুক্ত করতে টিনের ঘর, নাক ফুল এবং কানের দুল, হাতের বালা বিক্রি করেছেন। তারপরও স্বামীকে মুক্ত করতে পারেননি ময়মনসিংহের নান্দাইলের পঁচরুখি গ্রামের গৃহবধূ রুনা আক্তার।

তিন বছর বয়সের কন্যা শিশু মারিয়াকে নিয়ে হাউমাও করে কেঁদে নিজের অভিব্যক্তি প্রকাশ করেন তিনি। বলেন, গত ১০ সেপ্টেম্বর ঢাকার বিমান বন্দর এলাকা থেকে স্বামী রিকশাচালক হান্নান নিখোঁজ হন।

আমি নিজেও ঢাকায় একটি বাসায় গৃহকর্মীর কাজ করি। স্বামী নিখোঁজের পর থেকে তিন বছর বয়সী মেয়েকে সাথে নিয়ে খুঁজে বেড়াচ্ছি তাকে। সম্প্রতি ত্রিশালে একজন ডাকাত গণপিটুনিতে নিহত হয়েছেন তিনিই নাকি আমার স্বামী। শুনে সেখানেও গিয়েছি। নিহত ওই ব্যক্তির লাশ দেখেছি। পরে ত্রিশাল থানায় দ্বারস্থ হয়েছি। সেখানে স্বামী নিখোঁজের বিষয়ে অভিযোগ করেছি। ত্রিশাল থানার পুলিশ বলেছে, ঘটনা যেখানে সেখানকার পুলিশের কাছে জানাতে হবে।

এরই মাঝে ফোন করেন, শাহীন ওরফে সোহাগ নামে এক ব্যক্তি। নিখোঁজের পাঁচ দিন পর তিনি আমার স্বামীর খবর দেন। বলেন, আপনার স্বামী ময়মনসিংহ ডিবি পুলিশের হাজতখানায় আছে। তাকে ছাড়াতে হলে পাঁচ লাখ টাকা লাগবে। পরে দর কষাকষি করে ২০ হাজার টাকায় ছাড়তে রাজি হন।

গত্যন্তর না দেখে, গত শনিবার নান্দাইলের গ্রামের বাড়িতে থাকা ঘরের টিন ১৫ হাজার টাকায়, নিজের নাকের ফুল ও কানের দুল ও হাতের বালা পাঁচ হাজার টাকায় মোট ২০ হাজার টাকায় বিক্রি করে ডিবি কার্যালয়ে এসে হান্নানকে টাকা দেই। টাকা নিয়ে এখন শাহীন বলছে, আরো ৪০ হাজার টাকা লাগবে। নয়তো তোমার স্বামীর নামে তিনটি মামলা হবে। এরপরই হাউমাও করে কাঁদতে থাকেন রুনা। মাথায় আকাশ ভেঙে পড়ে তার। বলেন, কোথায় পাব এত টাকা?

অভিযোগ রয়েছে, এই শাহীন ওরফে সোহাগ ডিবির সোর্স হয়ে কাজ করে থাকেন।

এ ব্যাপারে জানতে চাইলে ময়মনসিংহ ডিবি পুলিশের ওসি আশিকুর রহমান জানান, শাহীন ওরফে সোহাগ এবং হান্নান দুজনেই ডাকাত দলের সদস্য। ডাকাত ধরতে ডাকাত লাগে।

সোহাগ ডিবির সোর্স বিষয়ে বলেন, ও আমার সোর্স নন। তিনি ডিবির পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলামের সোর্স।

হান্নানকে আট দিন হাজতে রাখার বিষয়ে বলেন, বিষয়টি নিয়ে স্যারের সাথে কথা হয়েছে, মঙ্গলবার এ ব্যাপারে জানানো হবে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে