আপডেট : ২৭ মার্চ, ২০১৬ ১২:৫৩

টেকনাফের দুই ইউনিয়নে চলছে ভোটগ্রহণ

বিডিটাইমস ডেস্ক
টেকনাফের দুই ইউনিয়নে চলছে ভোটগ্রহণ

কক্সবাজারের টেকনাফ উপজেলার হোয়াইক্যং ও হ্নীলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে রবিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী জুনায়েদ আলী অভিযোগ করে বলেন, ‘সরকার দলীয় সমর্থকরা শনিবার রাত থেকে ভোটারদের ঘরে ঘরে গিয়ে ভোটকেন্দ্রে না যাওয়ার হুমকি দিচ্ছেন। একই সঙ্গে ভোট শরু হওয়ার পর থেকে বিরোধীদলীয় এজেন্টদের বের করে দেওয়া হচ্ছে।’

হোয়াইক্যং মডেল ইউনিয়নে চেয়ারম্যান পদে তিনজন, সংরক্ষিত তিনটি নারী আসনে ১৮ জন, ৯টি সাধারণ ওয়ার্ডে ৬৬ জন, মোট ৮৭ জন প্রার্থী রয়েছেন। এই ইউনিয়নে ভোটার সংখ্যা ২৮ হাজার ৩৪ জন। এতে পুরুষ ভোটার ১৪ হাজার ৩২১ জন ও নারী ভোটার ১৩ হাজার ৭১৩ জন। এ ইউনিয়নে ভোটকেন্দ্র রয়েছে ১৯টি।

এ ছাড়া হ্নীলা ইউনিয়নে চেয়ারম্যান পদে চারজন, সংরক্ষিত তিনটি নারী আসনে ২১ জন, সাধারণ ৯টি ওয়ার্ডে ৭৫ জন, মোট ১০০ জন। এ ইউনিয়নে মোট ২৪ হাজার ৮৮৫ জন ভোটার রয়েছে। এতে পুরুষ ভোটার ১২ হাজার ৩৯৬ জন, নারী ভোটার ১২ হাজার ৪৮৯ জন। এই ইউনিয়নে ভোটকেন্দ্র সংখ্যা ৯টি।

দুই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৫২ হাজার ৯১৯ জন। এতে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত ছয়টি নারী আসনে ৩৯ জন এবং সাধারণ ১৮টি ওয়ার্ডে ১৪১ জনসহ মোট ১৮৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গত ২২ মার্চ এই দুই ইউনিয়নের নির্বাচনের দিন ধার্য থাকলেও মামলার কারণে ২৭ মার্চ পুনর্নির্ধারণ করে নির্বাচন কমিশন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে