আপডেট : ২২ মার্চ, ২০১৬ ১৬:২৩
ভিক্টোরিয়া কলেজের ছাত্রী হত্যা

উত্তাল ক্যাম্পাস, দোষীদের গ্রেপ্তারের দাবিতে ৪৮ ঘণ্টার আলটিমেটাম

বিডিটাইমস ডেস্ক
উত্তাল ক্যাম্পাস, দোষীদের গ্রেপ্তারের দাবিতে ৪৮ ঘণ্টার আলটিমেটাম

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাধারণ ইতিহাসের দ্বিতীয় বর্ষের ছাত্রী সোহাগী জাহান তনুর হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে উত্তাল হয়ে উঠেছে কলেজ ক্যাম্পাস। হত্যাকারীদের গ্রেপ্তারের জন্য প্রশাসনকে ৪৮ ঘণ্টার সময়সীমা বেঁধে দিয়েছে শিক্ষাথীরা। অন্যথায় বৃহস্পতিবার কুমিল্লা রেললাইন অবরোধসহ নগরীর কান্দিরপাড় এলাকায় বিক্ষোভের হুমকি দিয়েছে শিক্ষার্থীরা।

কলেজ সূত্রে জানা গেছে, ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী তনুর লাশ উদ্ধারের খবর ছড়িয়ে পড়লে মঙ্গলবার সকাল থেকেই বিক্ষুব্ধ শিক্ষার্থীরা কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ক্যাম্পাসে জড়ো হতে থাকে। এ সময় হত্যাকারীদের শনাক্ত করে দ্রুত গ্রেপ্তারের দাবিতে আজ মঙ্গলবার ১০টা থেকে ১২টা পর্যন্ত ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে শতাধিক শিক্ষার্থী। মানববন্ধনে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ, শিক্ষকবৃন্দ, ভিক্টোরিয়া কলেজ থিয়েটার, নোঙ্গর সাংস্কৃতিক সংঘ, রোভার স্কাউট, বিএনসিসি, ক্যাম্পাস বার্তা, কলেজের সাধারণ কর্মচারী ও সাংস্কৃতিক কর্মীরা অংশগ্রহণ করেন।

মানববন্ধন চলাকালে অধ্যক্ষ প্রফেসর মো. আবদুর রশীদ বলেন, "আমাদের কলেজের মেধাবী ছাত্রী তনুকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। তার হত্যাকারীদের দ্রুত শনাক্ত করে গ্রেপ্তার করাসহ হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। ভিক্টোরিয়া কলেজের আর কোনো  শিক্ষার্থীকে যেন এমন নির্মম হত্যার শিকার হতে না হয়।" 

উল্লেখ্য, গত রবিবার রাত সাড়ে ১০টায় কুমিল্লা সেনানিবাসের ভেতর  আবাসিক এলাকার কালভার্টের পাশ থেকে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাধারণ ইতিহাসের দ্বিতীয় বর্ষের ছাত্রী সোহাগী জাহান তনুর (২০) লাশ উদ্ধার করে পুলিশ। তার বাবা ইয়ার হোসেন কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহায়ক পদে কর্মরত। 

উপরে