আপডেট : ২২ মার্চ, ২০১৬ ১১:৫২

সিলেট সদরের আট ইউনিয়নে ভোটগ্রহণ চলছে

বিডিটাইমস ডেস্ক
সিলেট সদরের আট ইউনিয়নে ভোটগ্রহণ চলছে

প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সিলেট সদর উপজেলার আটটি ইউনিয়নের ভোটগ্রহণ চলছে। আজ মঙ্গলবার সকাল ৮টা থেকে ৯৫টি নির্বাচনী কেন্দ্রের ৬০৪টি কক্ষে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। ইউনিয়নগুলো হচ্ছে : ১ নম্বর জালালাবাদ, ২ নম্বর হাটখোলা, ৩ নম্বর খাদিমনগর, ৪ নম্বর খাদিমপাড়া, ৫ নম্বর টুলটিকর, ৬ নম্বর টুকেরবাজার, ৭ নম্বর মোগলগাঁও ইউনিয়ন এবং ৮ নম্বর কান্দিগাঁও ইউনিয়ন পরিষদ। এসব ইউনিয়নের ২ লাখ ৮ হাজার ৪৩৯ জন ভোটার স্ব স্ব ইউনিয়নের চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচন করতে ভোটাধিকার প্রয়োগ করছেন। এদের মধ্যে ১ লাখ ৬ হাজার ৬০৪ জন পুরুষ ও ১ লাখ ১ হাজার ৮৩৫ জন নারী ভোটার রয়েছেন।

দলীয় প্রতীকে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় প্রার্থী, ভোটার আর এলাকার জনসাধারণের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। তাইতো ভোটগ্রহণ শুরু হওয়ার আগে থেকেই ভোটারদের স্রোত ভোটকেন্দ্র মুখি। এদিকে, ৯৫টি নির্বাচনী কেন্দ্রের মধ্যে ৫০টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হওয়ায় এসব কেন্দ্রে প্রশাসনের তরফ থেকে বিশেষ নিরাপত্তা প্রস্তুতি রয়েছে।

অন্যদিকে, নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষায় স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে নেমেছে চার প্লাটুন বিজিবি। এ ছাড়া র‍্যাব, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা। নির্বাচনী এলাকায় সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। সিলেট সদরের আটটি ইউনিয়নে চেয়ারম্যান, সাধারণ ও সংরক্ষিত সদস্য পদে ৪৯০ জন প্রার্থী ভোট যুদ্ধে অংশ নিচ্ছেন। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ৪০ জন, সংরক্ষিত মহিলা পদে ৯১ জন এবং সাধারণ সদস্য পদে ৩৫৯ জন প্রার্থী রয়েছেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে