আপডেট : ২০ মার্চ, ২০১৬ ১২:৩৩

ব্রাক্ষণবাড়িয়ায় সাড়িবদ্ধ ভোটার নেই,২ কেন্দ্রে ভোট স্থগিত

আমিনুল ইসলাম,ব্রাক্ষণবাড়িয়া প্রতিনিধি
ব্রাক্ষণবাড়িয়ায় সাড়িবদ্ধ ভোটার নেই,২ কেন্দ্রে ভোট স্থগিত

ব্রাক্ষণবাড়িয়া উৎসবমুখর পরিবেশে সকাল-৮ দিকে ভোট গ্রহণ শুরু হলেও কেন্দ্রে ভোটার দের চোখের পড়ার মত ভীড় থাকলে চিত্র ছিল একটু ভিন্ন। ব্রাক্ষণবাড়িয়া সরকারি কলেজে ১০,৪০ মিনিটের ভোটারদের নেই কোন দাড়িবদ্ধ লাইন। তাছাড়াও কয়েকটি কেন্দ্রে ছিল দাঙ্গাহাঙ্গামা।

ব্রাক্ষণবাড়িয়া পৌরসভায় এক লাখ ৮ হাজার ১৯৯ জন ভোটার রয়েছেন। এখানে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাঁচজন। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৬০ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন নির্বাচনে অংশ নিয়েছেন। পৌর নির্বাচনে ৪৮টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়।

পৌরসভা নির্বাচনে ভোটের সরঞ্জাম লুট, প্রিজাইডিং অফিসারকে মারধর ও বোমা হামলার ঘটনা ঘটায় দু’টি কেন্দ্রে ভোটগ্রহণ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।

স্থগিত ভোট কেন্দ্রগুলো হলো-পুনিয়াউট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও শহরের কাউতলি এলাকার লুৎফুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।

পুনিয়াউট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মঞ্জুর হোসেন চৌধুরী বিডিটাইমসকে জানান, রোববার (২০ মার্চ) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হওয়ার পর সকাল ৯টার দিকে একদল দুর্বৃত্ত কেন্দ্র দখল করে ভোটের সরঞ্জাম লুট করে। এসময় বাধা দিলে মারধরের শিকার হন তিনি। এজন্য সাময়িকভাবে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে পুনরায় ভোটগ্রহণ শুরু হবে বলেও জানান মঞ্জুর হোসেন।

এদিকে, কাউতলি এলাকার লুৎফুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার নাছিরউদ্দিন বিডিটাইমসকে জানান, সকাল ১০টার দিকে এই কেন্দ্রে বোমা বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা।এতে কেন্দ্রে আতঙ্ক ছড়িয়ে পড়ায় ভোটগ্রহণ স্থগিত করা হয়।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে