আপডেট : ১৪ মার্চ, ২০১৬ ১৮:২৯

নোয়াখালীতে হিজবুত তাওহীদের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষে নিহত ২

বিডিটাইমস ডেস্ক
নোয়াখালীতে হিজবুত তাওহীদের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষে নিহত ২

নোয়াখালিতে হিজবুত তাওহীদের কর্মীদের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষে দু’জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়াও অর্ধশতাধিক আহত হয়েছেন। 

সোমবার দুপুরে সোনাইমুড়ি উপজেলার চাষির হাটবাজার ও পোরকরা গ্রামে এ সংঘর্ষ ঘটে।বর্তমানে সেখানে দাঙ্গা পুলিশ মোতায়েন রয়েছে জানা গেছে।

জানা গেছে, গত কয়েক বছর ধরে পোরকরা গ্রামে হুমায়ুন খান পন্নীর অনুসারী হিজবুত তাওহীদের কর্মীদের সঙ্গে স্থানীয় মুসল্লিদের নানা বিষয়ে বিরোধ চলে আসছিল। স্থানীয় মুসল্লিদের অভিযোগ, হিজবুত তাওহীদের কর্মীরা এলাকায় ইসলামবিরোধী নানা কর্মকাণ্ড চালিয়ে আসছে। দুই বছর আগে স্থানীয়দের বাধার মুখে তারা এলাকাছাড়া হয়। চলতি বছরের শুরু থেকে তারা ফের সংগঠিত হয়।

এ নিয়ে সোমবার স্থানীয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি দেন। স্মারকলিপি দিয়ে ফেরার পথে চাষির হাটবাজারে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সংঘর্ষ বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ে।

শেষ খবর পাওয়া পর্যন্ত সোনইমুড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী হানিফুল ইসলামসহ র‌্যাব ও বিজিবি কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছেন বলে জানা গেছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে