আপডেট : ১৪ মার্চ, ২০১৬ ০৮:৪৯

কিশোরগঞ্জে 'জেগে ওঠো নরসুন্দা'র ১৫ সদস্যের পদত্যাগ

আহমেদ তানভীর, কিশোরগঞ্জ প্রতিনিধি
কিশোরগঞ্জে 'জেগে ওঠো নরসুন্দা'র ১৫ সদস্যের পদত্যাগ

কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী সাহিত্য সংগঠন 'জেগে ওঠো নরসুন্দা' থেকে স্ব স্ব সদস্যপদ বাতিল করে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন পনেরো জন কবি, সাহিত্যিক ও সংগঠক।

১৩ মার্চ রবিবার সন্ধ্যায় সংগঠনের নির্বাহী পরিচালক অধ্যাপক মো. আবুল কাশেম এ পদত্যাগপত্র গ্রহণ করে প্রতিলিপিতে স্বাক্ষর করেন। গত ৩, ৪ ও ৫ মার্চ জেগে ওঠো নরসুন্দার আয়োজনে বিপুল উত্‍সাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত যুগপূর্তি কিশোরগঞ্জ ছড়া উত্‍সবের পরপরই স্বেচ্ছা পদত্যাগের মতো ঘটনা কেন ঘটেছে তা নিয়ে ব্যাপক আলোচনা সমালোচনা চলছে কিশোরগঞ্জের শিল্প-সাহিত্যাঙ্গন ও সুধীমহলে।

পদত্যাগের কারণ হিসেবে পদত্যাগপত্রে উল্লেখ, 'অনেকদিন ধরেই সংগঠনের কতিপয় নীতি নির্ধারকগণের সাংগঠনিক সমন্বয়হীনতা, অব্যবস্থাপনা ও সদস্যদের প্রতি অবমূল্যায়ন চরম আকার ধারণ করায় আমরা নিম্ন স্বাক্ষরকারীগণ স্ব স্ব সদস্যপদ বাতিল ও বিভিন্ন পদ থেকে পদত্যাগ করছি, এ মুহূর্ত থেকে সংগঠনের যাবতীয় কার্যক্রমের দায় থেকে অব্যহতি নিচ্ছি।'

পদত্যাগকারী কবি-সাহিত্যিকরা হলেন- আসলামুল হক আসলাম, আহমেদ তানভীর, বিপুল মেহেদী, আমিনুল ইসলাম সেলিম, শহিদুল ইসলাম ফারুক, আজিজুল ইসলাম, রাজিব আহমেদ, মাহবুব ইসলাম রনি, মির্জা জাহাঙ্গীর আলম, জমাতুল ইসলাম পরাগ, শফিক রৌদ্র, মাহমুদুল হাসান পিপুল, আফরিন আক্তার, মেরাজ রাহীম ও বিজন কান্তি বণিক।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে